৭ জানুয়ারী ক্ষেতমজুর রংপুর বিভাগীয় সমাবেশ

120

জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভা আজ দুপুর ১২টার সময় জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কার্যালয় গণকপাড়ায় অনুষ্ঠীত হয়। জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য আনিল মারান্ডি, খ্রীষ্টিনা বিশ্বাস, রমানাথ মাহাতোসহ- সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়ার, দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নরেন চন্দ্র পাহান, কোষাধ্যক্ষ সুধীর তির্কি, রাজশাহী মহানগর সভাপতি সুমিলা টুডু, চাপাইনবাবগঞ্জ জেলা সভাপতি বিচিত্রা তির্কি, পাবনা জেলা সভাপতি রামপ্রসাদ মাহাতো, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুসেন কুমার স্যামদুয়ার, সাংগঠনিক সম্পাদক প্রদীপ এক্কা, তানোর থানা কমিটির সভাপতি কনেলিউস মার্ডি, সাধারণ সম্পাদক সুসান্না মার্ডি প্রমূখ্য উপস্থিত ছিলেন।।
জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা সভা পরিচালনা করেন ও সাংগঠনিক রিপোর্ট পাঠ করেন এবং আগামী ফেব্রুয়ারি ২০১৭ সালের মধ্যে সকল জেলা কমিটি কে সম্মেলনের জন্য নির্দেশ দেন।
সভার শুরুতে গোবিন্দগঞ্জের সাপমারা ইউনিয়নে হামলায় নিহত শ্যামল হেমব্রম, রমেশ টুডু, মঙ্গল মার্ডি ও পাবনা জেলা জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্ঠা খোকন সমাদ্দারে মৃতুতে এক মিনিট নিরবতা পালন করে তাদের শান্তি কামনা করা হয়।
গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ – বাগদাফার্মের আদিবাসী ও বাঙ্গালিদের উপর রংপুর চিনিকল ও পুলিশের হামলা, মামলা, লুটপাট, খুন, উচ্ছেদ ও হয়রানির প্রতিবাদে এবং ন্যায্য বিচারের দাবিতে আগামী ৭ জানুয়ারী ২০১৭ তারিখে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে আদিবাসী- কৃষক – ক্ষেতমজুর রংপুর বিভাগীয় সমাবেশ অনুষ্ঠীত হবে বিকাল ২টায়।