নড়াইলে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন

99
SONY DSC

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। পাঁচ হাজার মোমবাতি জ্বালিয়ে শহীদ বুদ্ধিজীবিদের স্মরণ করলো নড়াইলবাসী। এ উপলক্ষে বুধবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় নড়াইলে মুক্তিযুদ্ধ স্মৃতিসম্ভ ও শহীদ মিনারের পাদদেশে এসব মোমবাতি জ্বালিয়ে স্মরণ করা হয়।
জেলা প্রশাসনের সহযোগিতায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রেডক্রিসেন্ট সোসাইটি ও প্রথম আলো বন্ধুসভার যৌথ আয়োজনে সুর্যাস্তের সাথে পশ্চিম আকাশে অন্ধকার ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গেই জ্বালিয়ে দেয়া হয় পাঁচ হাজার মোমবিাতি। কিছুক্ষণের শিল্পকলা একাডেমি চত্বরের শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ এলাকায় অন্ধকার ভেদ করে আলোকিত হয়ে হঠে। ঘন্টাব্যাপী এই স্মরণানুষ্ঠান চলাকালে স্থানীয় শিল্পীরা দেশাত্মোবধক গান পরিবেশন করেন।
মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডুর সভাপতিত্বে অন্যান্যেল মধ্যে বক্তৃতা করেন নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএম গোলাম কবির, ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এস এ মতিন, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, সাংবাদিক কার্ত্তিক দাস প্রমুখ।
হাজারো দর্শক ঘন্টাব্যাপী অনুষ্ঠানটি উপভোগ করেন। প্রতিবছরই শহীদ বুদ্ধিজীবি দিবসটি নড়াইলে যথাযথ মর্যাদার সাথে পালন করে আসছে।