রুপি ও বিপুল সোনা- মিলল বাথরুমে

127

বাথরুমের টাইলস খুলতেই বেরিয়ে এলো বিপুল পরিমাণ ভারতীয় রুপি, সোনার বার স্বর্ণালংকার। সব একসঙ্গে করে দেখা গেল, সবার চোখ ফাঁকি দিয়ে লুকানো ছিল পাঁচ কোটি ৭০ লাখ রুপি ৩২ কেজি সোনা। ছাড়া ছিল ৯০ লাখ রুপির সম্প্রতি বাতিল করা নোট।

স্থানীয় সময় শনিবার ভারতের কর্ণাটক রাজ্যের চাল্লাকেরে শহরের এক হুন্ডি ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে ওই অর্থ সোনা উদ্ধার করে দেশটির আয়কর বিভাগ।

আয়কর বিভাগের কর্মকর্তারা জানান, নির্ভরযোগ্য সূত্রে খবর পেয়ে তাঁরা ওই হুন্ডি ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালান। বাড়িটির বাথরুমে বেসিনের ওপরে দেয়ালে টাইলসের পেছনে লুকিয়ে রাখা একটি স্টিলের সেলফ থেকে ওই অর্থ সোনা উদ্ধার করা হয়।

কর্মকর্তারা আরো বলেন, বিভিন্ন জায়গায় ধরনের অভিযান চলতে থাকবে। ছাড়া সোনা স্বর্ণালংকার ব্যবসায়ীদের ব্যবসায়িক মূল্যায়ন চলবে।

এর আগে গত শুক্রবার কর্ণাটক রাজ্যের হুব্বালি চিত্রাদুর্গা জেলার বিভিন্ন ক্যাসিনো স্বর্ণ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় আয়কর বিভাগের অনুসন্ধান শাখা।

চলতি বছরের অক্টোবর থেকে কালো অর্থ কর ফাঁকি বন্ধ করতে বিভিন্ন পদক্ষেপ নেয় ভারত সরকার। এর ধারাবাহিকতায় নোট বাতিল বিভিন্ন জায়গায় অবৈধ অর্থ অনুসন্ধানে অভিযান চালানো হয়।