যা করা হয়নি, তাই করে দেখাতে চান মাশরাফি

133

চলতি মাসের শেষ দিক থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যেই ঢাকা ত্যাগ করেছে ক্রিকেট দলের একটা অংশ। তবে ঘরের মাঠের সম্প্রতিক সাফল্যগুলো বিদেশে অব্যাহত রাখা মোটেও সহজ বিষয় নয়। বড় দলগুলোও বিদেশের মাটিতে ভালো খেলতে পারে না। কিন্তু মাশরাফি বিন মর্তুজা বলে দিলেন ‘না পারা’ এই কাজটা করে দেখানোর লক্ষ্যই থাকবে নিউজিল্যান্ডের মাটিতে।
গত বিশ্বকাপ থেকেই ছুটে চলেছে বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়ের মিছিল। পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো ক্রিকেটবিশ্বের পরাশক্তিদের সিরিজ হারিয়েছেন মাশরাফিরা। কদিন আগে ইংল্যান্ডকেও কাঁপিয়ে দিয়েছিলো বাংলাদেশ। তবে এতো এতো সাফল্যের গল্পগুলো সব রচিত হয়েছে দেশের মাটিতে। এবার ‘বিদেশ’ জয় করার পালা। প্রায় আড়াই বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল।
আজ সাংবাদিকদের মুখোমুখী হয়ে বাংলাদেশের রঙিন পোষাকের অধিনায়ক জানালেন, ‘বিদেশের মাটিতে কাজটা অনেক কঠিন। প্রতিষ্ঠিত দলগুলোর জন্যও কঠিন। দেশের বাইরে সব কিছুই আলাদা। তারপরও চাইব জিততে। আমরা এখন যেখানেই খেলি, জযের জন্যই মাঠে নামব। সেই মানসিকতা অবশ্যই থাকবে।’
‘দেশের মাটিতে যেভাবে খেলেছি ওই আত্মবিশ্বাস নিয়ে যদি খেলতে পারি, তাহলে আমার মনে হয় ভালো ফল আসবে। ভিন্ন কণ্ডিশন হলেও আশা করছি ভাল হবে। ’ যোগ করেছেন মাশরাফি।