আজ অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে উড়াল দিচ্ছেন মাশরাফি-সাকিব-তামিম

111

চতুর্থ বিপিএলের শিরোপা উৎযাপন এখনো শেষই হয়নি। কিন্তু এসব ভাবার সময় নেই চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানের। শুধু সাকিব নয়, অন্যদেরও দম ফেলানোর ফুসরত নেই যারা নিউজিল্যান্ড সফরের প্রথমিক দলে আছেন। বিপিএল উত্তেজনা শেষ না হতেই অস্ট্রেলিয়ার বিমান ধরতে হচ্ছে ক্রিকেটারদের। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদসহ ১২ ক্রিকেটার একদিন আগেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। আজ শনিবার অস্ট্রেলিয়ার বিমান ধরছেন সাকিব, মাশরাফি, তামিম, সাব্বিরসহ বাকিরা। রাতে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে ক্রিকেটারদের।
বিপিএল ফাইনাল খেলা দুই দল ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংসের ক্রিকেটাররা বাদে বাকি সবারই যাওয়ার কথা ছিল একদিন আগে। কিন্তু প্রথম কিস্তিতে যেতে পারেননি রঙিন পোষাকের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল। আজ সাকিব-সাব্বিরদের যাত্রা সঙ্গি হচ্ছেন তারা।
আগামী ২৬ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচের একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। তার অগে কন্ডিশনের সঙ্গে মানিতে নিতেই টাইগারদের এই অস্ট্রেলিয়া সফর। অস্ট্রেলিয়াতে দুটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।