গোপালগঞ্জে শত্রুমুক্ত দিবস পালিত

105

গোপালগঞ্জ প্রতিনিধি : নানা কর্মসূচীর মধ্য দিয়ে গোপালগঞ্জ শত্রু মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার সকালে গোপালগঞ্জ পৌর পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে গোপালগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে শেখ ফজলুল হক মনি অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।
সেখানে আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুল হুদা মানিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন।
পরে ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সরদার জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি শামসুল হুদা মানিক, বিশেষ অতিথি সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম মোল্লা, এ্যাডভোকেট সুনিল কুমার দাসসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
এছাড়া জয় বাংলা পুকুরের বধ্য ভূমিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মিলাদ, দোয়া মোনাজাত ও গোপালগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে।
১৯৭১ সালের এই দিনে গোপালগঞ্জ পাক হানাদার মুক্ত হয়। সেদিন গোপালগঞ্জের মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষেরা শহরে নেমে এসে বিজয় মিছিল বের করে।