খুলনায় রূপান্তরের শান্তি সমাবেশ

117

নড়াইলকণ্ঠ ॥ সন্ত্রাস ও সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে খুলনায় রূপান্তর শান্তি সমাবেশ করেছে। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ১০টায় ফারাজীপাড়া লেনে ইউএনডিপি’র সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জসহ সারা দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, মন্দির ভাংচুর, ঘর-বাড়িতে অগ্নি সংযোগ এবং নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদে এ শান্তি সমাবেশ করা হয়।
এসময় সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ। সংহতি জ্ঞাপন করে আরো বক্তব্য রাখেন মিজানুর রহমান পান্না, আবু নাহিন মোঃ রাকিব, অসীম আনন্দ দাস, শাহাদাৎ হোসেন বাচ্চু, আকতারুন্নেসা নিশা, সেখ আঃ হালিম, তছলিম আহমেদ টংকার, উত্তম কুমার বিশ^াস প্রমূখ।
সমাবেশে বক্তারা গাইবান্ধার গোবিন্দগঞ্জসহ সারাদেশের ধর্মীয় ও রাজনৈতিক সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানান। বাংলাদেশে যে কোন ধরনের সন্ত্রাসকে প্রতিহত করার জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বক্তারা সন্ত্রাস মোকাবেলায় ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। পাশাপাশি সংশ্লিষ্ট এলাকার স্থানীয় প্রশাসনকে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।