নড়াইলে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ১

153

নড়াইল কণ্ঠ : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইলের কালিয়া উপজেলার রঘুনাথপুর গ্রামে রানা মোল্যা (২৬) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এসময় ঠেকাতে গেলে হাশেম (৪০) নামে আরো এক ব্যক্তিকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। সোমবার  (২৩ নভেম্বর) বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাগেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রঘুনাথপুর এলাকার নাজমুল মোল্যা, আজিজজার ও শওকত হোসেন গ্রুপের সাথে এনামুল মেম্বর, ইকবাল ও দাউদ মাষ্টার গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। দু’ক্ষের লোকজনের মধ্যে উস্কানীমুলক কথাবার্তা ও বাকবিতন্ডতার জের ধরে রঘুনাথপুর বাজারের পূর্বপাশের ইকরামের রাইস মিলের সামনে থেকে রানাকে প্রতিপক্ষের লোকজন ঘিরে ফেলে বেপরোয়াভাবে ককোপাতে থাকে। এসময় সে আত্মরক্ষার জন্য দৌড়ে রঘুনাথপুর বাজারের বেনজিরের দোকানে গিয়ে আশ্রয় নেয়। প্রতিপক্ষের লোকজন ওই দোকানে গিয়ে রানাকে বেপরোয়াভাবে কোপাতে থাকে। এসময় ঠেকাতে গেলে রঘুনাথপুর গ্রামের হাশেম মোল্যা নামে অপর এক ব্যক্তিকে কুপিয়ে আহত করা হয়। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক রানাকে মৃত ঘোষণা করেন। হাশেমের অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এলাকাবাসী সূত্রে জানাগেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি গ্রুপের দীর্ঘদিন ধরে হামলা-মামলা চলে আসছে। সম্প্রতি নড়াইল-১ আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য কবিরুƒল হক মুক্তির মধ্যস্থতায় বিষয়টি মিমাংসা হয়। কিন্তুহঠাৎ করে উস্কানীমুলক কথাবার্তার জের ধরে নাজমুল মোল্যার লোকজন এনামুল শেখ  গ্রুপের রানা মোল্যার ওপর  হামলা চালায়।
কালিয়া থানার অফিসার ইনচার্জ শোণিত কুমার গাইন জানান, ্এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। লাশের ময়নাতদন্তের জন্য সদর হাসপতাল মর্গে প্রেরণ করা হয়েছে।