শিক্ষক হত্যার বিচারের দাবিতে নড়াইলে মানববন্ধন

201

নড়াইলকণ্ঠ ॥ ময়মনসিংহের ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ শিক্ষক আবুল কালাম আজাদের হত্যার বিচারের দাবিতে নড়াইলে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বেলা ১২টায় সম্মিলিত শিক্ষক সমাজের উদ্যোগে নড়াইল আব্দুল হাই সিটি কলেজ চত্বরে ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক, সহকারী অধ্যাপক মলয় কান্তি নন্দী, প্রভাষক মাহাবুবুর রহমান লিটু প্রমুখ।
মানববন্ধনে বক্তারা ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-ছাত্র-কর্মচারী ও স্থানীয় জনতার মিছিল সমাবেশ ও অবরোধের উপর পুলিশ বাহিনী নির্বিচারে গুলি বর্ষণের ফলে ঐ কলেজের অধ্যাপক আবুল কালাম আজাদ ও একজন পথচারী নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিছেন।
বক্তারা এ ঘটনাকে পুলিশের ন্যাক্কারজনক হামলা হিসেবে আখ্যায়িত করে বলেন, একটি গণতান্ত্রিক দেশে ছাত্র-শিক্ষক ও কর্মচারীরা তাদের কলেজ জাতীয়করণের দাবি ন্যায় সংগত অধিকার। তাদের এ দাবিতে আন্দোলন করার অধিকার সাংবিধানিকভাবে স্বীকৃত। এই কলেজের ছাত্র ও স্থানীয় জনগণ যখন কলেজ জাতীয়করণের দাবিতে বিক্ষোভ মিছিল চলছিল, ঠিক সে সময়ে পুলিশ বিনা উস্কানীতে বেধড়ক লাঠিপেটা করে মিছিলের উপর চড়াও হয় এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ বিনাকারণে গুলি চালিয়ে শিক্ষক আবুল কালাম আজাদ ও পথচারী সফর আলীকে হত্যা করেছে।
শিক্ষক সমাজ অবিলম্বে এ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত এবং দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় শিক্ষক সমাজ তীব্র আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন ।
এতে বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরাসহ কর্মচারি ও স্থানীয় সামাজিক ব্যক্তিবর্গ অংশ নেন।