নড়াইলে মামুন হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ

188

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার দেবী গ্রামের মামুন মোল্যা (২০) হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন, শোকর‌্যালি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) দুপুর ২টার দিকে এসব কর্মসূচি পালিত হয়।
স্থানীয় এলাকাবাসীর আয়োজনে সত্রহাজারী বাজার থেকে একটি শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি বাজারের পাশ্ববর্তী এলাকার সড়ক প্রদর্শন শেষে একই স্থানে শেষ হয়। পরে দীর্ঘ লাইনে দাড়িয়ে আধাঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে সত্রহাজারী মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, জেলা যুবলীগের আহবায়ক বাবুল কুমার সাহা, আ’লীগ নেতা অ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, সালমা রহমান কবিতা, নোয়াগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একেএম ফয়জুল হক রোম, আ’লীগ নেতা খায়রুজ্জামান খয়ের প্রমুখ।
বক্তারা অবিলম্বে মামুন হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। কর্মসূচিতে দেবী, সরুশুনা, সত্রহাজারী, মাধবহাটী, নোয়াগ্রাম, শামুকখোলাসহ অন্তত ৮টি গ্রামের দুই হাজারের অধিক মানুষ অংশগ্রহণ করেন।
উল্লেখ্য যে, দেবী গ্রামের ইকবার মোল্যার ছেলে মামুন মোল্যা গত ১৪ নভেম্বর সন্ধ্যায় নিখোঁজ হন। নিখোঁজের তিনদিন পর গত ১৭ নভেম্বর সকালে মামুনদের বাড়ি থেকে ৩শ গজ দূরে একটি ধানক্ষেত থেকে ক্ষত-বিক্ষত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের মতে, মামুনের মাথায়, ঘাড়ে কোপের চিহ্ন, দুই পায়ের রগ কাটা এবং কোমর থেকে নিচের অংশের মাংস কেটে ফেলা হয়েছে।