শ্রেষ্ঠ করদাতার সম্মাননা পেলেন নড়াইলের গিয়াস উদ্দিন খান ডালু

220

নড়াইলকণ্ঠ : ৪র্থবারের মতো শ্রেষ্ঠ করদাতার সনদ ও সম্মাননা পেলেন নড়াইলের বিশিষ্ট ব্যবসায়ী গিয়াস উদ্দিন খান ডালু। এর আগে তিনি ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হন।
বৃহস্পতিবার (২৪ নভেম্বর) খুলনা সরকারী মহিলা কলেজ অডিটরিয়ামে শ্রেষ্ঠ করদাতাদের সম্মানা প্রদান অনুষ্ঠানে অতিথিদের কাছ থেকে তিনি সম্মাননা সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন।
গিয়াস উদ্দিন খান ডালু নড়াইল ডিস্ট্রিবিউশন এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি, নড়াইল ইয়ং বয়েজ ক্লাবের সভাপতি, আঞ্জুমান মফিদুলের আজীবন সদস্য, রোটারী ইন্টারন্যাশনালের (৩২৮১) ডেপুটি গভর্ণর, যশোর রোগী কল্যাণ সমিতির আজীবন সদস্য, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের যুগ্ম সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও ক্রীড়াঙ্গনের সাথে জড়িত রয়েছেন।
তিনি নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলুর কনিষ্ঠ ভাই।
অনুভূতি জানতে চাইলে গিয়াস উদ্দিন খান ডালু বলেন, ‘‘ জাতীয় রাজস্ব বোর্ড চতুর্থবারের মতো নড়াইল জেলার সর্বোচ্চ আয়কর প্রদানকারী করদাতা হিসেবে আমাকে মনোনীত করায় এবং দেশের জন্য কিচু অবদান রাখতে পেরে আমি আনন্দিত ও মহান আল্লাহপাকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি মনে করেন, কর দিতে পারেন এমন অনেক বিত্তবানদের বসবাস রয়েছে নড়াইল শহরে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিত্তবানদের কর দেওয়া নৈতিক দায়িত্ব।
কর নিয়ে মানুষের মাঝে ভীতি কাজ করে। জনমনে কর সম্পর্কে বিদ্যমান ভীতি দূর করে প্রশাসনকে অধিকতর জনবান্ধব, বিকেন্দ্রীভূত, আধুনিক ও প্রযুক্তিনির্ভর সেবা নিশ্চিত করতে পারলেই দেশের কর আদায়ের পরিমাণ অনেক বেড়ে যাবে।