মঞ্জু-মনিসহ ১৬জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

0
139

নড়াইল কণ্ঠ ডেস্ক : পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের আরও এক মামলায় খুলনা সিটি করপোরেশনের মেয়র (সাময়িক বরখাস্থ) মো. মনিরুজ্জামান মনি ও মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জুসহ ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন সিএমএম আদালত।

রোববার দুপুরে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এমবিএল মেজবাহ উদ্দিন শুনানি শেষে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ২৬ নভেম্বর নগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপিসহ ২০ দলীয় জোটের হরতালে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) অনুকুল চন্দ্র ঘোষ বাদী হয়ে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক কেসিসি মেয়র (সাময়িক বরখাস্ত) মো. মনিরুজ্জামান মনিসহ ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ মামলার ৩৮ আসামি জামিনে রয়েছেন। নজরুল ইসলাম মঞ্জু ও মনিরুজ্জামান মনিসহ বাকী ১৬ জনকে পলাতক বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়। রোববার এ মামলার শুনানির নির্ধারিত দিনে হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তাতারি পরোয়ানা জারি করেন। আগামী ৭ ডিসেম্বর পরোয়ানা আদালতে তামিলের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে, নগরীর পিটিআই মোড়ে ভাঙচুর ও নাশকতার আরেকটি মামলায় গত ১৬ নভেম্বর নজরুল ইসলাম মঞ্জু ও মনিরুজ্জামান মনিসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত।