নড়াইলের ডা: শেখ রাতিমের ইন্তেকাল

131

নড়াইলকণ্ঠ : নড়াইলের বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা: শেখ রাতিম উদ্দিন হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহে-রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, ১টি ছেলে ১টি মেয়েসহ আত্মীয় স্বজন রেখে গেছেন।
গত বুধবার (২৩ নভেম্বর) সকালে হৃদরোগে আক্রান্ত হলে প্রথমে তাকে নড়াইল সদর হাসপাতালে নেয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে পুন:রায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ডাক্তার শেখ রাতিম উদ্দিন নড়াইল শহরের কেন্দ্রীয় জামে মসজিদ মার্কেটে ‘নবগঙ্গা হোমিও হল‘ এ রোগী দেখতেন। হোমিও চিকিৎসক হিসেবে তার যথেষ্ট সুনাম রয়েছে। নড়াইলের পাশাপাশি তিনি ঝিনাইদহের মহেষপুরেও একটি চেম্বার ছিল। সেখানে সপ্তাহে দু’দিন গিয়ে রোগী দেখতেন।
ডাঃ রাতিমের গ্রামের বাড়ি সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের ধুড়িয়া গ্রামে। তিনি নড়াইল শহরের মহিষখোলা বিদ্যুৎ অফিসের দক্ষিণ পাশে বাড়ি করেছেন।
পারিবারিক সূত্রে জানাগেছে, তার নামাযে জানাযা বুধবার রাত সাড়ে ৮টায় নড়াইল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে নড়াইল পৌরকবরস্থানে দাফন করা হয়।
ডাঃ রাতিমের বিদেহী আত্মার জন্য দোয়া কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে এলাকাবাসি।