আখেরি মোনাজাতের মধ্য দিয়ে নড়াইলে ৩দিন ব্যাপি এস্তেমা শেষ

131

nk_november_2016_036নড়াইলকণ্ঠ ॥ আজ (১৯ নভেম্বর) শনিবার বেলা  আনুমানিক ১১টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে নড়াইলে শেষ হবে তিনব্যাপি এস্তেমা।
১৭ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী এই এস্তেমায় ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করেন দেশবরেণ্য আলেমগণ। উল্লেযোগ্য আলেমগণ হলেন , জিম্মাদার মাও. মোশারফর হোসেন, কাকড়াইল মসজিদের ইমাম হাফেজ নূরুর রহমান, প্রফেসর ইউনুস সিকদার, মাও. মাগফুরুর আমীন, মাও. আমীর হুসাইন, ইঞ্জিনিয়ার রওশন মনির, ডা: আব্দুল খালেক প্রমুখ।
এস্তেমায় বাংলাদেশের বাইরে ইন্দোনেশিয়ার ৮জন জামাত এবং শুধু নড়াইল জেলার প্রায় দেড় লক্ষ মুসল্লী অংশগ্রহণ করেন।
নড়াইল পৌরসভার প্যানেল মেয়র রেজাউল বিশ্বাস জানান, মুসল্লীদের জন্য পৌরসভা থেকে চার শতাধিক পানির লাইন তৈরি, সদর হাসপাতাল ও পৌরসভা যৌথভাবে মেডিকেল ক্যাম্প করা হয়। এদিকে এস্তেমা প্রাঙ্গনে মুসল্লিদের প্রাথমিক চিকিৎসার জন্য রেডক্রিসেন্ট সোসাইটি এবং নড়াইল আব্দুল হাই ডিগ্রি কলেজের পক্ষ থেকে অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়।
নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন জানান, নিরাপত্তার জন্য এস্তেমা প্রাঙ্গনে প্রায় এক হাজার পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া সাধাপোষাকেও পুলিশ দায়িত্ব পালন করেন। শহরের মহিষখোলা এলাকার হাউজিং প্রকল্পের বালুর মাঠে গত বৃহস্পতিবার এই ইস্তেমা শুরু হয়।