নড়াইলে ৩দিনব্যাপি জেলা এস্তেমা আজ

0
82
SONY DSC
Tuli-Art Buy Best Hosting In chif Rate In Bd

নড়াইলকণ্ঠ ॥ আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে নড়াইলে শুরু হচ্ছে তিনদিনব্যাপী জেলা এস্তেমা। শহরের মহিষখোলা এলাকার হাউজিং প্রকল্পের বালুর মাঠে এই ইস্তেমার আয়োজন করা হয়েছে।
জানাগেছে, ১৮একর এলাকা জুড়ে সুষ্ঠভাবে এস্তেমা সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার বিভিন্ন এলাকা থেকে বুধবার সকাল থেকে আসতে শুরু করেছেন মুসল্লীরা। ১৭ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী এই এস্তেমায় ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করবেন দেশবরেণ্য আলেমগণ। এস্তেমায় লক্ষাধিক মুসল্লী অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। এস্তেমা প্রাঙ্গনে স্থাপন করা হয়েছে পানির লাইন এবং অস্থায়ী ল্যাট্রিন। এছাড়া শতাধিক দোকানপাট ও হোটেল বসেছে এস্তেমার পাশ্ববর্তী এলাকায়।
নড়াইল পৌরসভার প্যানেল মেয়র রেজাউল বিশ্বাস জানান, মুসল্লীদের জন্য পৌরসভা থেকে চার শতাধিক পানির লাইন তৈরি করা হয়েছে। সদর হাসপাতাল ও পৌরসভা যৌথভাবে মেডিকেল ক্যাম্প করা হয়েছে। এদিকে এস্তেমা প্রাঙ্গনে মুসল্লিদের প্রাথমিক চিকিৎসার জন্য রেডক্রিসেন্ট সোসাইটি এবং নড়াইল আব্দুল হাই ডিগ্রি কলেজের পক্ষ থেকে অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছেন।
নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন জানান, নিরাপত্তার জন্য এস্তেমা প্রাঙ্গনে প্রায় এক হাজার পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া সাধাপোষাকেও পুলিশ দায়িত্ব পালন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here