সুলতান মেলায় ক্যাটালগে চিত্রকর্ম জমার আহবান

101

নড়াইল কণ্ঠ ডেস্ক : বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান-এঁর জন্মজয়ন্তি উপলক্ষে প্রকাশিতব্য ক্যাটালগে চিত্রকর্ম জমা দেয়া সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, সুলতান মেলা ২০১৬ এর শিল্পকর্ম প্রদর্শনীর নীতিমালা অনুযায়ী আগামী শুক্রবার ১১ মার্চ ২০১৬ তারিখের মধ্যে শিল্পকর্মের রঙ্গিন ফটোগ্রাফ জমা দেয়ার জন্য আহবান করেছে চিত্র প্রদর্শনী উপ-পর্ষদ। আগ্রহী শিল্পীদের নিন্মে বর্ণিত নীতিমালা স্মরণ করে শিল্পকর্মের রঙ্গিন ফটোগ্রাফ জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮মার্চ ২০১৬, ২৫ ফালগুণ ১৪২২ তারিখে ০৫.৪৪.৬৫০০.২০১.০৯.০০৪.১৬.৩৮ (৮) স্মারকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও চিত্র প্রদর্শনী উপ-পর্ষদ, সুলতান মেলা-২০১৬ উদ্যাপন, নড়াইল এর আহবায়ক মো: রায়হান কাওছার এর স্বাক্ষরে এক বিজ্ঞপ্তিতে এ আহবান করা হয়।

জেনে নিন কি কি নিয়ম মেনে চিত্রকর্ম জমা দিবেন – নীতিমালা

১. শিল্পকর্মের 4R সাইজের রঙ্গিন ফটোগ্রাফ জমা দিতে হবে।
২. শিল্পীর একটি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।
৩. শিল্পকর্মের মাপ সর্বোচ্চ ( ৩০” * ৩৬”) ইঞ্চি।
৪. মূল শিল্পকর্মের পেছনে শিল্পীর পরো নাম, ঠিকানা ও শিল্পকর্মের শিরোনাম লিখতে হবে।
৫. ফটোগ্রাফের সঙ্গে শিল্পীর সংক্ষিপ্ত পরিচিতি এবং এন্ট্রি ফরম অবশ্যই পূরণ করে দিতে হবে।
৬. প্রদর্শনী শেষ হবার সাত দিনের মধ্যে শিল্পকর্ম নিজ দায়িত্বে শিল্পীকে ফেরৎ নিয়ে যেতে হবে। উক্ত সাত দিন পর শিল্পকর্মেরে দায় দায়িত্ব কর্তৃপক্ষের থাকবে না।
৭. প্রদর্শনীর জন্য জমাকৃত কোন শিল্পকর্ম ক্ষতিগ্রস্ত হলে কর্তৃপক্ষ তার ক্ষতিপূরণ দিতে বাধ্য থাকবেন না। তবে কোন প্রকার ক্ষতি যাতে না হয় সে বিষয়ে পূর্ণ সতর্কতা অবলম্বন করা হবে।
৮. প্রদর্শনীতে বিক্রিত শিল্পকর্মের ২০% কর্তৃপক্ষকে দিতে হবে বাধ্য থাকিবে।
৯. এ কমিটি যে কোন চিত্রকর্ম প্রদর্শনীতে উপস্থাপন কিংবা ক্যাটালগে অন্তর্ভুক্ত করা বা বাদ দেয়ার অথিকার সংরক্ষণ করেন।

– বিজ্ঞপ্তি