‘আমি কোন দুর্নীতিবাজ মেয়র হবো না’ -মেয়র আঞ্জুমান আরা

30

স্টাফ রিপোর্টার ॥ ‘আমি কোন দুর্নীতিবাজ মেয়র হবো না।’ বর্তমান পৌরসভায় যে পেইন্ডিং কাজ আছে সেগুলি করতে গেলে একেবারেই চোখবন্ধ করেই করতে হবে। ধরেই নিতে হবে আগামিতে আমি আর কোন কিছ্ুই হবো না।’ ‘এই স্ট্রিমরোলার যদি চলে তাহলে আপনারাও কিন্তু এক সময় আমার পক্ষে কথা বলবেন না।’

গত শনিবার ২০ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টায় জেলা পরিষদ হল রুমে নড়াইল পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের নৌকা প্রতিকের নির্বাচনী কর্মীদের মূল্যায়ণ ও সম্বর্ধনা অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা এ সব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ‘ফেব্রুয়ারির ২৭ তারিখ শপথ গ্রহণ। শপথ গ্রহণের পর কাউন্সিলরদের সাথে বসে একটি পরিকল্পনা করবো এবং আপনাদের সহযোগিতা নিয়েই নড়াইলকে একটি মডেল পৌরসভা উপহার দেয়ার চেষ্টা করবো ইনশাল্লাহ।’

অনুষ্ঠানে ৩নং ওয়ার্ডের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার ওপর বক্তব্য রাখেন অনুষ্ঠানের সঞ্চালক সামাজিক ব্যক্তিত্ব মো. শাহ আলম।

এ সময় তিনি নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা’র নিকট এ ওয়াডবাসির পক্ষে প্রায় ১২টি উন্নয়ন দাবী তুলে ধরেন।  

দাবী সমূহ হলো:- ‘দ্রুত পরিবেশবান্ধব ড্রেন ব্যবস্থা উন্নয়ন, প্রচলিত ব্লিন্ডিং কোড মেনে শহরে বাড়ি নির্মাণ ব্যবস্থা নিবিড়ভাবে তদারকী, বর্তমান নির্মাণাধিন পৌরভবনের পিছনের পুকুর সংস্কার কওে সেখানে একটি পৌরপার্ক নির্মাণ, শহরের ভেতর ভারী যানবাহন চলাচল বন্ধ করা, শহরের সকল মাকের্টপ্লেসে নারীদের জন্য পরিবেশবান্ধব টয়লেট ব্যবস্থা করা, দ্রুত  পরিবেশবান্ধব পশু জবাই স্থান নির্ধারণ করা, পরিবেশবান্ধব বর্জ্য ব্যবস্থাপনা বাস্তবায়ন উন্নয়ন, ৩নং ওয়ার্ডের একটি স্থায়ী কাঁচা বাজার স্থাপন করা এবং রাস্তার পাশ্বের বৃক্ষাদি রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করা।    

এ সময় বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস,এ মতিন, প্রবীণ আওয়ামীলীগ নেতা সামী মোল্যা, কাউন্সিলর কাজী জহিরুল হকসহ ওয়ার্ড আওয়ামীলীগ নেতা, কর্মী, সমর্থক, সামাজিক, সাংস্কৃতিক সমমনা প্রায় দুইশতাধিক পৌর নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা নড়াইল পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচনী কর্মীদের হাতে ফুল ও নৌকা তুলে দেন।