শরীয়তপুরে নদী ভাঙ্গনরোধে দ্রুত কাজ করছে সরকার – পানি সম্পদ উপমন্ত্রী

1

ডেস্ক নিউজ: পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আগামী বর্ষাকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে শরীয়তপুরে পদ্মার ভাঙ্গন রোধে নদী খননের মাধ্যমে নদীর গতিপথ পরিবর্তনের মাধ্যমে ভাঙ্গন রোধের কাজ চলছে। আশা করছি খননের ফলে স্রোতে গতিপথ পরিবর্তন করে বর্ষায় পদ্মার মাঝ নদীতে প্রবাহমান রাখা সম্পন্ন হবে। এতে করে পদ্মার ডান তীরসহ বাম তীরও ভাঙ্গন থেকে রক্ষা পাবে। আজ শুক্রবার দুপুরে নড়িয়ার মুলফৎগঞ্জ এলাকায় পদ্মার মাঝখানের চর ১২ টি ড্রেজারের মাধ্যমে প্রায় ১২ কিলোমিটার এলাকার খনন কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। কাজের অগ্রগতি বিষয়ে তিনি বলেন, ড্রেজিং কাজের ৫০ শতাংশ ও ডান তীর রক্ষা বাধ কাজের সার্বিক অগ্রগতি ৬০ শতাংশ সম্পন্ন হয়েছে। আশা করছি এবারের বর্ষায় শরীয়তপুরের পদ্মা পাড়ের মানুষ ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে।
এছাড়াও মন্ত্রী সারা দেশের নদী ভাঙ্গন প্রবণ এলাকার কাজের উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্বাধানে স্থায়ী ভাঙ্গন রোধে স্বাস্থ্যবিধি মেনে করোনা দুর্যোগের পূর্বে থেকে শুরু হওয়া কাজ যথারিতী চলমান রয়েছে। আশা করছি বিগত ৩০ বছর দেশে নদী ভাঙ্গনের যে ভয়াবহ চিত্র ছিল এ বছর তা আর থাকবে না।
পরিদর্শনকালে মন্ত্রীর সাথে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পুর্ব) কাজী তোফায়েল আহমেদ, প্রধান প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) মো: আব্দুল হেকিম, তত্বাবধায়ক প্রকৌশলী (ফরিদুপুর সার্কেল) সাহিদুল ইসলাম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ।