লজ্জা না পেয়ে টিকা নিন -বিএনপি নেতাদেরকে তথ্যমন্ত্রী

9

ডেস্ক রিপোর্ট : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপি নেতাদের লজ্জা ভেঙে কোভিড-১৯ ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন । তিনি বলেছেন, ”সরকার সবার সুরক্ষা নিশ্চিত করার জন্য বদ্ধপরিকর। তাই লজ্জা না পেয়ে আপনারাও টিকা নিন।” আজ বুধবার সচিবালয় ক্লিনিকে টিকা নেয়ার পর সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

বিএনপির যেসব নেতা ভ্যাকসিন নিয়েছেন বা নেয়ার পক্ষে কথা বলছেন তাদের সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, অনেক দায়িত্বশীল নেতাই টিকা নিয়ে অপপ্রচার চালিয়েছিলেন। তাদের জন্য আমার এখন লজ্জা হচ্ছে। কারণ, তাদের অপপ্রচারে এটাই প্রমাণিত হয় যে, তারা সবসময় দেশের মধ্যে গুজব রটনা করেন মানুষকে বিভ্রান্ত করা এবং সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যেই।

তিনি বলেন, টিকা নিতে জনগণের ব্যাপক উৎসাহ উদ্দীপনার কারণে বিএনপি নেতাদের এখন খুব লজ্জা হচ্ছে। অন্যদিকে, মানুষের উৎসাহ সামাল দিতে সরকারকে আরো ব্যাপক প্রস্তুতি ও নানা ধরনের ব্যবস্থা নিতে হচ্ছে। এতে তাদের চেহারাটা চুপসে গেছে। বিরোধী দলের যারা সমালোচনা করেন, তাদেরকেও ভ্যাকসিন দিয়ে সুরক্ষা দিতে চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে বাংলাদেশ সরকার সময়মতো টিকা নিয়ে এসেছে তা বিশ্বে বিরল দাবি করে মন্ত্রী বলেন, অথচ যুক্তরাষ্ট্র ও ইউরোপে অনেক দেশে টিকার জন্য হাহাকার।”সব ধরনের অপপ্রচারকে পেছনে ফেলে প্রধানমন্ত্রী সময়োচিত সিদ্ধান্ত নিয়ে দেশের মানুষকে সুরক্ষা দেয়ার পদক্ষেপ গ্রহণ করেছেন। এত বিপুল জনগোষ্ঠীর মধ্যে টিকাদান কার্যক্রম এবং মানুষের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনায় এটিই প্রমাণিত হয় যে, তিনি এ কাজে অত্যন্ত সফল।”

ভ্যাকসিন গ্রহণের অনুভূতি প্রসঙ্গে তিনি বলেন, ডায়বেটিক রোগী হওয়ার কারণে প্রতিদিন ইনসুলিন নিতে হয়। তখন কিছুটা অনুভব হয় যে ইনসুলিন নিচ্ছি। কিন্তু আজকে টিকা নেয়ার সময় কোনো অনুভূত হয়নি এবং মনে হচ্ছে টিকাদানকারীরা অনেক দক্ষ। কারণ, টিকা নেয়ার সময় আমি বুঝতেই পারিনি।