নড়াইলের বাহিরপ্রামে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

131

মোঃ হিমেল মোল্যা, নড়াইল : নড়াইল সদর উপজেলার স্বনামধন্য বাহিরগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের দিনব্যাপি বার্ষিক ক্রীড়ানুষ্ঠান ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে বিদ্যালয় প্রাঙ্গণে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ সাচ্চু মোল্যার সভাপতিত্বে বক্তৃতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফিরোজ, বাহিরগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ গোলাম আছর মোল্যা, স্থানীয় বিশিষ্ট সমাজসেবক রেজাউল মোল্যা, শাহ মহসেন আউলিয়া মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটির ব্যাবস্থাপনা পরিচালক মোঃ রাসেল মোল্যা, ৮ নং কলোড়া ইউনিয়নের মহিলা কমিশনার রহিমা বেগম, এ.ডাব্লিউ.এম মেমোরিয়াল কিন্ডার গার্টেন স্কুলের প্রধান শিক্ষিকা নাদিরা ইয়াসমিন রূপা প্রমুখ।
বক্তারা বলেন, বাহিরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। এ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বর্তমানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চপদস্থ কর্মকর্তা-কর্মচারী হিসেবে কাজ করছেন। তাছাড়া বর্তমানে এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফলাফলের হারও সন্তোষজনক। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মোঃ সাচ্চু মোল্যার তত্ত্বাবধানে দু’দিনব্যাপি অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ক্রীড়ানুষ্ঠান ও নাচ, গান, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ সাচ্চু মোল্যা ও শিক্ষক-শিক্ষিাকাবৃন্দ। একই সাথে এ অনুষ্ঠান উপলক্ষে শাহ মহসেন আউলিয়া মাল্টি পারপাস কো-অপারেটিভ সোসাইটির পক্ষ থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা-২০১৬ তে অংশগ্রহণ করে জি.পি.এ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।