স্মিথের শূন্য চার বছর পর

4

ডেস্ক রিপোর্ট: ভারতের বিপক্ষে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার অন্যতম ব্যাটসম্যান স্টিভেন স্মিথের। দুই টেস্টের তিন ইনিংসে তার ব্যাট থেকে আসে মাত্র ২ রান। শনিবার বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে খুলতে পারেননি রানের খাতা।

যা স্মিথের নামের সঙ্গে সম্পূর্ণ বেমানান, বোঝা যায় ছোট একটি পরিসংখ্যানেই। টেস্ট ক্রিকেটে প্রায় চার বছর ও ৫২ ইনিংস পর এই ডানহাতি ব্যাটসম্যান আউট হলেন কোনো রান না করেই! সর্বশেষ তিনি শূন্য রানে আউট হয়েছিলেনে নভেম্বর ২০১৬তে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

গোলাপি টেস্টে পরাস্ত হয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে। বক্সিং ডে টেস্টেও তাই। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে নিজের অষ্টম বলে অশ্বিনের মুখোমুখি হয়ে লেগ গালিতে ক্যাচ তুলে দেন স্মিথ। দারুণ দক্ষতায় তালুবন্দি করতে ভুল করেননি চেতশ্বর পূজারা। এর আগে প্রথম টেস্টে আউট হয়েছেন স্লিপে রাহানেকে ক্যাচ দিয়ে।

বক্সিং ডে টেস্টে সফরকারী ভারতের শুরুটা হয়েছে দুর্দান্ত। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগেই অস্ট্রেলিয়ার তিন উইকেট তুলে নেয় ভারত। ইনিংসের ৫ম ওভারেই ওপেনার জো বার্নসকে শূন্য রানে ফিরিয়েছেন যশপ্রীত বুমরাহ। বার্নসের ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেট রক্ষক ঋষভ পন্থের গ্লা গøাভসে।