সুন্দরবন অভিমুখে জনযাত্রা সফল করতে মতবিনিময়

112

নড়াইল কণ্ঠ : সুন্দরবনবিনাশী রামপাল ও ওরিয়ন বিদ্যুৎ প্রকল্প বাতিল এবং বিদ্যুৎ সমস্যার সমাধানে জাতীয় কমিটির ৭দফা বাস্তবায়নে ১০-১৫ মার্চ সুন্দরবন অভিমুখে জনযাত্রা সফল করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সুন্দরবন অভিমুখী জনযাত্রা সফল করার জন্য জাতীয় মহাজাগরণ গড়ে তোলার আহবান জানানো হয়েছে।

শনিবার ৫ মার্চ সকাল ১১টায় রাজধানীর পুরানা পল্টনস্থ প্রগতি সম্মেলন কক্ষে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, লেখক কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, প্রকৌশলী কল্লোল মোস্তফা, অধ্যাপক মুসাইদা সুলতানা, ব্যারিস্টাার জ্যোতির্ময় বড়–য়া, জাহাঙ্গীর আলম ফজলু, খান আসাদুজ্জামান মাসুম, মফিজুর রহমান লাল্টু, গবেষক নাইম মহায়মেন, সাগর লোহানী, মনিষা, রেবেকা, শ্যামলী শীল, বিপুল কুমার দাস, শামসুন্নাহার জ্যোৎস্না, প্রকৌশলী ইমরান হাবীব প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, জনমতকে উপেক্ষা করে সুন্দরবন বিধ্বংসী রামপাল ও ওরিয়নের কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প কার্যক্রম অব্যাহত রাখায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন, সরকার জনস্বার্থকে উপেক্ষা করে দেশি-বিদেশি লুটেরাদের স্বার্থ রক্ষায় ব্যস্ত। যেখানে অর্থমন্ত্রী স্বীকার করেছেন যে এই প্রকল্প হলে সুন্দরবনের ক্ষতি হবে তারপরেও কেন এই প্রকল্প, কার স্বার্থে এই প্রকল্প?

বক্তারা আরো বলেন, এমনিতেই সুন্দরবনের নানা ক্ষতি হয়েছে বিভিন্ন স্থাপনার কারণে রামপালে এই বিদ্যুৎ প্রকল্প হলে সুন্দরবনকে আর রক্ষা করা যাবে না।

আগামী ১০-১৫ মার্চের সুন্দরবন অভিমুখী জনযাত্রা সফল করার আহবান জানান মতবিনিমিয় সভায় অংশগ্রহণকারী বিভিন্ন বক্তারা।