নড়াইলে স্বাস্থ্য সহকারিদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু

32

নড়াইলকণ্ঠ : নিয়োগবিধি সংশোধন সহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে নড়াইলে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে স্বাস্থ্য সহকারীরা। বৃহস্পতিবার সকাল থেকে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মবিরতি পালন করছেন।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন সদর উপজেলা শাখার উদ্যোগে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করছেন স্বাস্থ্য সহকারীরা।

কর্মবিরতিকালে দাবি-দাওয়া তুলে ধরে বক্তব্য দেন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন সদর উপজেলা শাখার সভাপতি রাশেদুল হাসান কনক, সহ-সভাপতি মুর্শিদা আক্তার, সাধারণ সম্পাদক রওশন আরা পারভিন, উপদেষ্টা মোঃ হাফিজুর রহমান, আনোয়ার হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, সরকার স্বাস্থ্য সহকারীদের অবদান হিসেবে ভ্যাকসিন হিরো সম্মানে ভূষিত হন। ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও ২০১৮ সালের স্বাস্থ্য মন্ত্রীর ঘোষণা এবং চলতি বছরের ২০ফেব্রুয়ারী স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরিদর্শক ১১তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম গ্রেড এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেডে বেতন প্রদান করে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবি জানান। দাবি আদায় না হলে আন্দোলন চালিয়ে যাবেন বলে আন্দোলনকারীরা জানান।