নড়াইল-কালিয়া সড়কে গাছকাটার প্রতিবাদে মানববন্ধন

21

নড়াইলকণ্ঠ ॥ নড়াইল কালিয়া সড়কের পাশে ভবানীপুর চৌরাস্তা আর,বি,এফ,এম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠসংলগ্ন গাছকাটার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) বিকাল সাড়ে ৩টায় ভবানীপুর এলাকাবাসীর আয়োজনে ভবানীপুর চৌরাস্তা এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় স্কুলসংলগ্ন সড়ক পাশের গাছকাটার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সমর্থন জানিয়ে শরিক হয় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) নড়াইল জেলার নেতৃবৃন্দ।

মানববন্ধনে সাবেক উপজেলা চেয়ারম্যান শরীফ হুমায়ুন কবীর বলেন, আমরা দীর্ঘকাল ধরে শুনে ও দেখে আসছি নড়াইল-কালিয়ার এ সড়কটি সড়ক ও জনপথ বিভাগের। এখন দেখছি জেলা পরিষদ এ সড়কের গাছ বিক্রি করে দিয়েছে। আমাদের বক্তব্য এই গাছ যেই বেচুক! গাছ কাটতে দেয়া যাবে না। এ রাস্তার গাছ যাতে না কাটতে পারে সে জন্য সকলকে প্রস্তুত থাকারও তিনি আহবান জানান।

এ সময় বাপার সদস্য সৈয়দ আরিফুল ইসলাম বলেন, প্রধান মন্ত্রীর ঘোষনানুযায়ী বৃক্ষ রোপন করা হচ্ছে না বরং তার চেয়ে অনেকগুণ বেশী গাছ কেটে পরিবেশকে হুমকির মুখে নিক্ষেপ করা হচ্ছে। সড়ক উন্নয়নের জন্য যদি গাছ না কেটে তা করা যায় তাহলে তাই করার জন্য তিনি সরকারকে আহবান করেন।

মানববন্ধনে বাপার সদস্য সচিব শাহ্ আলম, খোন্দকার শওকত, মুস্তাফিজুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবৃন্দ উপস্থিত ছিলেন।