ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরুর আগেই করোনার হানা

6

ডেক্স রিপোটার: আগামী ২৭ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার ২২ গজের মহারণ। কিন্তু সিরিজের ঠিক পূর্বমুহূর্তেই বাধ সাধলো করোনা। হুট করেই করোনার প্রাদুর্ভাব বেড়ে গেছে অ্যাডিলেড, পশ্চিম অস্ট্রেলিয়া, তাসমানিয়া এবং উত্তরাঞ্চলে। আর সে কারণে স্বেচ্ছায় আইসোলেশনে চলে গেছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন এবং তার সতীর্থরা।

কোভিড ক্লাস্টার এলাকা অ্যাডিলেডেই ডিসেম্বরের ১৭ তারিখ থেকে টেস্ট সিরিজ শুরু হবার কথা রয়েছে। দিবা রাত্রির টেস্টের মধ্য দিয়ে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজটি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এখনই ম্যাচটি নিয়ে কোনো সিদ্ধান্তে যাচ্ছে না।

পরিস্থিতি পর্যবেক্ষণ করে এরপর সিদ্ধান্তে উপনীত হবেন সিএ কর্তারা, এমনটাই জানানো হয়েছে স্থানীয় সংবাদমাধ্যমে। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড সিএ এর একজন মুখপাত্র জানান, এখনই কোনো কিছু শেষ হয়ে যায়নি। আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। পড়ে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

হুট করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সকল ভ্রমণকারীদের ১৪ দিনের বাধ্যতামূলক হোটেল কক্ষে কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। পাশাপাশি শেফিল্ড শিল্ডে অংশ নেয়া ক্রিকেটাররাও স্বেচ্ছায় আইসোলেশনে চলে গিয়েছেন।

২৭ নভেম্বর থেকে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে শুরু হচ্ছে দুই দলের পূর্ণাঙ্গ সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর সমসংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত-অস্ট্রেলিয়া। এরপর ডিসেম্বরের ১৭ তারিখ গোলাপি বলের টেস্ট দিয়ে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজটি।