ফুলতলায় নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধ প্লাটফর্মের শেয়ারিং সভা

10

নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধে গঠিত ফুলতলা উপজেলা প্লাটফর্ম সদস্যরা বলেছেন, নারী নির্যাতন ও বাল্যবিয়ে এই সমাজের অভিশাপ। অশিক্ষা এবং কূসংস্কার এই অভিশাপ থেকে জাতিকে মুক্ত হতে দিচ্ছে না। এই অভিশাপমুক্তির জন্য রাষ্ট্রীয়ভাবে অনেক কর্মকা- পরিচালনা করা হচ্ছে। এই কাজে সচেতন নাগরিকদের সক্রিয় অংশগ্রহণ জরুরী। রাষ্ট্র এবং নাগরিকদের যৌথ উদ্যোগই সমাজকে অভিশাপমুক্ত করতে পারে।

আজ ০৯ নভেম্বর সোমবার সকালে নারী নির্যাতন ও বাল্যবিয়ে বন্ধে ফুলতলা উপজেলা প্লাটফর্ম-এর শেয়ারিং সভায় সদস্যবৃন্দ এ কথা বলেন। ফুলতলা উপজেলা সদরে শহীদ আসাদ-রফি গ্রন্থাগার মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়। প্লাটফর্মের আহ্বায়ক ও নারীনেত্রী সাহিদা ইসলাম নয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তৃতা করেন প্লাটফর্মের যুগ্ম-আহ্বায়ক কোহিনুর জাহান, সদস্য সচিব ও ফুলতলা প্রেস ক্লাবের সভাপতি এস এম মোস্তাফিজুর রহমান, যুগ্ম-সদস্য সচিব ও প্রেস ক্লাবর সাধারণ সম্পাদক গৌরহরি দাস প্রমূখ।
এই সভায় নারী নির্যাতন এবং বাল্যবিয়ে প্রতিরোধ করতে প্লাটফর্ম সদস্যরা আগামী ডিসেম্বর পর্যন্ত স্ব স্ব অবস্থানে থেকে বহুমুখী কর্মসূচী গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে রয়েছে, নারী নির্যাতন প্রতিরোধে আন্তর্জাতিক দিবস পালন, বাল্যবিয়ে ও নারী নির্যাতন বন্ধে আলোচনা সভা, উঠান বৈঠক, ব্যক্তির সাথে ব্যক্তির আলোচনা, মানব বন্ধন, লিফলেট বিলি, হট-লাইন প্রচারণা বোর্ড স্থাপন, ইউনিয়ন পরিষদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে আলোচনা ইত্যাদি।