হোগলাডাঙ্গা বাজারে সরকারি জমিতে মার্কেট নির্মাণে বাঁধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন

67

নড়াইলকণ্ঠ ॥ নড়াইল সদর উপজেলার হোগলাডাঙ্গা বাজারে সরকারি জমিতে মার্কেট নির্মাণে বাঁধা দেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০৮ নভেম্বর) দুপুরে এলাকাবাসীর উদ্যোগে নড়াইল আদালত সড়কে এ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন, নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টি কমিটির সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম, বাশগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, হোগলাডাংগা বাজার কমিটির সভাপতি মো: মিজানুর রহমান, বাংলাদেশ ছাত্রমৈত্রীর এস কে রুবেল, সাংবাদিক সাথী তালুকদার, হোসেন, মো: ওমর ফারুক, আবুল বাসার, মো: জহুর বিশ্বাস, দীপক কুমার রায়, নাহিদ হাসান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, হোগলাডাঙ্গা মৌজায় সরকারি খাস জমিতে মার্কেট নির্মাণের জন্য সামন্য দেড় শতক জমি নিয়ে যে দ্বন্ধ রয়েছে যা সম্পূর্ণ অসত্য। দেড় শতক জমি বাদ দিয়ে মাকের্ট নির্মাণ করার জন্য যতটুকু জমি প্রয়োজন তা রয়েছে।

মানববন্ধনে বক্তারা ১৫ দিনের আল্টিমেটাম ঘোষণা দিয়ে মিছিল সহকারে জেলা প্রশাসক অফিসের সামনে হাজির হন। পরে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বাসগ্রাম ইউনিয়নের হাগলাডাঙ্গায় মার্কেট নির্মাণ হলে বালিয়াডাঙ্গা, দাঁড়িয়াপুর, দৌরতপুর, টাবরা, ডুমদি, নন্দোখোল এবং চরশালিখা গ্রামের হাজার হাজার মানুষ উপকৃত হবে।

উল্লেখ্য, নড়াইল সদর উপজেলার হুগলাডাঙ্গা মৌজার জে. এল নাম্বার ১৭৫ এস.এ নাম্বার ১৮৮, আরএস নাম্বার ১৯৯ জমির পরিমান ৬৮ শতক এক নম্বর খাস খতিয়ানভুক্ত জমিতে মার্কেট বা চান্দি নির্মাণের জন্য সরকার কর্তৃক বরাদ্দ হওয়া সত্ত্বেও দেড় শতক জমির বিরোধ থাকার কারণে মার্কেট নির্মাণ হচ্ছে না। মার্কেট নির্মাণের মাত্র কুড়ি শতক জমির প্রয়োজন । তিনগুণ সরকারি জমি থাকা সত্ত্বেও মার্কেট নির্মাণ হচ্ছে না। এই মার্কেট কৃষি মার্কেট, এই মার্কেট মৎস্যজীবীদের মার্কেট, এই মার্কেটে হাজার হাজার তৃণমূল মানুষের বেঁচে থাকার অবলম্বন ।