গভীর সমুদ্রে থেকে জেলে উদ্ধার ২৬, আটক ৩

118

নড়াইল কণ্ঠ : গভীর সমুদ্রে ডাকাতির সময় ডাকাতদের কবলে থাকা ২৬ জেলেকে উদ্ধার করছে কোস্টগার্ড। এ সময় মাস্টার বাহিনীর তিন সদস্যকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনে সংবাদ সম্মেলনে উদ্ধার করা জেলে ও আটক ডাকাতদের হাজির করে কোস্টগার্ড।
কোস্টগার্ডের জোনাল কমান্ডার আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, মঙ্গলবার দিনে ও রাতে মাস্টার বাহিনী পটুয়াখালীর কুয়াকাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ গভীর সমুদ্রের বিভিন্ন এলাকায় হামলা চালাচ্ছে এবং মুক্তিপণ দাবিতে বেশকিছু জেলেকে অপহরণ করেছে এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড বুধবার সকালে অভিযান চালায়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা গোলাগুলি শুরু করলে কোস্টগার্ডও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাতেরা আত্মসমর্পণ করে। এ সময় তাদের কবলে থাকা ২৬ জেলে, তিনটি ট্রলার, একটি বন্দুক,একটি কাটা রাইফেল,একটি এলজিসহ বেশকিছু গোলাবারুদ ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটকের পর বুধবার রাতে তাদের নিয়ে আবারও অভিযান চালানো হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় তাদের কোস্টগার্ড পাথরঘাটা ষ্টেশনে নিয়ে আসা হয়। আটক ডাকাতদের দুই জনের বাড়ি বরিশালে ও এক জনের বাড়ি পাবনা জেলায়।