নড়াইলে মুজিববর্ষ উপলক্ষে ফটো প্রতিযোগিতা

56

নড়াইলকণ্ঠ ॥ মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে তৃতীয়বারের মতো ফটো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সহযোগিতায় এবং ‘প্রাণের শহর নড়াইল’ ফেসবুক গ্রুপের উদ্যোগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে শহরের রূপগঞ্জ এলাকায় বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রাকৃতিক, ঐতিহাসিক, দর্শনীয় স্থান এবং বৈচিত্রময় জীবন বিষয়ক ২০০ ফটো এ প্রতিযোগিতায় জমা পড়ে। বৈচিত্রময় জীবনের ছবি তুলে প্রতিযোগিতায় প্রথম হয়েছেন-নড়াইল সদরের গোবরা এলাকার ফিরোজ মুন্না, দ্বিতীয় স্থান অর্জন করেছেন দত্তপাড়া এলাকার ইরিনা সুলতানা মিতু (কাশফুলের ছবি) এবং তৃতীয় স্থান গোবরা এলাকার আর জে রাজু (শহীদ মিনারের ছবি)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু, ব্যবসায়ী মোঃ ফয়সাল মুস্তারী, জেলা যুব মহিলা লীগের আহবায়ক নাসিমা রহমান পলি, মনিকা একাডেমির পরিচালক সবুজ সুলতান, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মির্জা গালিব সতেজ, ‘প্রাণের শহর নড়াইল’ ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা কে এম রাহাদ নেওয়াজ, কর্মকর্তা মোনালিসা নিতু, শামীম হোসেন, বীথি সুলতানা, আদনান রাব্বি, মাহামুদুল হাসান রাজ, আরিশা, মৌসুমি লিজা, মুন্সি রওনক জাহান, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সদস্য সাকিল, পরাণ, সাদি, ঐশিক, রাজ প্রমুখ।

আয়োজকরা জানান, শিক্ষার্থীসহ তরুণদের সৃজনশীল ও ইতিবাচক কাজে অনুপ্রাণিত করতে এ ধরণের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পরবর্তীতেও বিভিন্ন ধরণের সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করা হবে। এর আগে গত ১২ সেপ্টেম্বর ঐতিহাসিক ও দর্শনীয় স্থান এবং ২৮ আগস্ট পরিবেশ-প্রকৃতি বিষয়ক ফটো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।