শারদীয় দূর্গা পূজায় মাশরাফীর সৌজন্য উপহার বিতরণ

64

নড়াইলকণ্ঠ ॥ শারদীয় দুর্গা পুজায় নড়াইল-২ নির্বাচনী এলাকার পুরোহিত, ঢাকি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সম্মানে মাশরাফী বিন মোর্ত্তজার সৌজন্য উপহার বিতরণ করা হয়েছে।

গত শনিবার (২৪ অক্টোবর) সকালে মাশরাফী বিন মোর্ত্তজার গর্বিত পিতা গোলাম মোর্ত্তজা নিজ বাসভবন থেকে জেলা, উপজেলা, পৌরসভার পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের হাতে মাশরাফীর সৌজন্য উপহার তুলেন দেন।

এ সময় জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুমার কুন্ডু, নিখিল চন্দ্র সরকার, রাজা সাহা সহ অনেকেই উপস্থিত ছিলেন।

এরপর মাশরাফীর দেয়া এসব উপহার বিতরণ করেন সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, লোহাগড়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মসিয়ূূর রহমান ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

নড়াইল-২ আসনে এবছর ৩০২টি শারদীয় দুর্গা পূজা উদযাপিত হচ্ছে। যার মধ্যে লোহাগড়ায় ১৫৩ টি ও সদরে ১৪৯ টি। স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণ পরিবেশে নড়াইলের সনাতন ধর্মাবলম্বীরা তাদের প্রধান এই ধর্মীয় উৎসব পালন করছেন।

উল্লেখ্য, দুর্গোৎসব, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ও বাঙালির অন্যতম সামাজিক উৎসব। বছর ঘুরে আবারো দুর্গতিনাশিনী মহামায়া দূর্গা দেবীর আগমনে সারাদেশের মতো নড়াইল জেলার ভক্তদের মনে উৎসবের আমেজ বিরাজমান। আর এই উৎসবের আয়োজনে সামিল হতে এবারের পুজোয় নির্বাচনী এলাকার পুরোহিত, ঢাকি, সনাতন ধর্মাবলম্বী বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সম্মানে সৌজন্য উপহার পাঠিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

এবিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুন্ডু বলেন, “দেশের একজন বড় তারকা আমাদের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা। ওনার একটা বিষয় লক্ষ্য করছি, নড়াইলের উন্নয়ন আর ক্রিকেট নিয়ে সারাদিন ব্যস্ত থাকার মাঝেও তিনি ছোট-বড় সবার খবর রাখেন। তাঁর এই সৌজন্য উপহার আমাদের এবারের পুজোকে স্মরণীয় করে রাখবে।

মাশরাফী বিন মোর্ত্তজাকে অসাম্প্রদায়িক ও সুন্দর মনের মানুষ আখ্যা দিয়ে নড়াইল সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজা সাহা সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার প্রতি কৃতজ্ঞতা জানান।

সৌজন্য উপহার গ্রহণ করে একজন পুরোহিত জানান, আমরা শুনেছি এমপি মহোদয়ের আদরের দুই সন্তান করোনায় আক্রান্ত। এর মাঝেও আমাদের মানবিক সাংসদ মাশরাফী আমাদের কথা ভুলে যাননি। একজন সংসদ সদস্য পুজোর সময় পুরোহিতদের সম্মানে উপহার পাঠান, জীবনে এটা এই প্রথম দেখলাম! এসময় তিনি সকল পুরোহিতদের পক্ষ থেকে মাশরাফীকে ধন্যবাদ জানান।

নড়াইল সদর পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু এই উপহারকে অসাম্প্রদায়িক বাংলাদেশে সম্প্রীতির উপহার আখ্যা দিয়ে এমপি মাশরাফীকে ধন্যবাদ জানান।
মাশরাফী বিন মোর্ত্তজার ছোট্ট দুই সন্তান হুমায়রা ও সাহেল করোনায় আক্রান্ত হয়ে ঢাকার বাসায় চিকিৎসাধীন আছে। এজন্য সাংসদ মাশরাফী ঢাকায় অবস্থান করছেন। উপহার সামগ্রী বিতরণকালে আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাধ্যমে জানা যায়, মাশরাফী বিন মোর্ত্তজা তাঁর সন্তানদের সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।