কালিয়ায় ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

52

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের কালিয়া উপজেলা ও পৌর ছাত্রলীগের নবগঠিত কমিটি গঠনতন্ত্র পরিপন্থি দাবি করে অবিলম্বে বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীরা। শুক্রবার দুপুর ১২টার দিকে কালিয়া উপজেলা শহরে এ কর্মসূচি পালিত হয়।

বিক্ষোভ মিছিলটি কালিয়া উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই এলাকায় এসে শেষ হয়। পরে আধাঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ কর্মসূচিতে কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম শেখের সভাপতিত্বে বক্তব্য দেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক এস এম রানা, ছাত্রলীগ নেতা পার্থ চক্রবর্তী, অনিক শেখ প্রমুখ।

বক্তারা বলেন, সদ্য ঘোষিত কালিয়া উপজেলা ও পৌর শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম অনুমোদন দিয়েছে জেলা ছাত্রলীগ। যাদের নাম অনুমোদন দেয়া হয়েছে এদের মধ্যে অছাত্র এবং পেশাদার অপরাধীরা জায়গা পেয়েছে। ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। যারা দীর্ঘদিন ধরে মাঠে দলের জন্য কাজ করে চলেছে, করোনার সময় জীবনের ঝুকি নিয়ে তৃণমুল পর্যায়ে কাজ করেছে তাদেরকে উপেক্ষা করা হয়েছে। অবিলম্বে কমিটি বাতিল করে ত্যাগী নেতাদের মধ্যথেকে কমিটি গঠনের জোর দাবি জানানো হয়।

কর্মসূচিতে কালিয়া উপজেলা ও পৌর এলাকার ছাত্রলীগ নেতাকর্মীরা বৃষ্টি উপেক্ষা করে অংশগ্রহণ করেন।

গত ২২ অক্টোবর কালিয়া উপজেলা শাখায় সভাপতি পদে এফএম সোহাগ ও সাধারণ সম্পাদক পদে রাইসুল ইসলাম পান্নু এবং কালিয়া পৌর শাখার সভাপতি পদে এম এম তানভিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে প্রশান্ত কুমার দাশকে মনোনীত করা হয়। এক বছর মেয়াদী এই কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ।

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ বলেন, নবগঠিত দুটি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনয়নের ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে বিচার-বিশ্লেষণ করেই অনুমোদন দেওয়া হয়েছে। গোপনে একটি কমিটি করে তদন্ত করা হয়েছে তারা নেশার সাথে জড়িত আছে কিনা এবং নারী কেলেংকারী আছে কিনা।
এছাড়া আওয়ামীলীগের পরিবারের সন্তান, সাংগঠনিক দক্ষতা ও যোগ্যতা, নিয়মিত ছাত্রত্ব, দলের জন্য নিবেদিত প্রাণ এমন অসংখ্য বিষয় বিবেচনা করেই আগামী এক বছরের জন্য কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।’