নড়াইল শহরের মাষ্টারপ্লান নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

48

নড়াইলকণ্ঠ ॥ নড়াইল পৌরসভার উন্নয়ন (পানি নিষ্কাশন, বর্জ্য ব্যবস্থাপনা, ওয়াকওয়ে) পরিকল্পনা প্রণয়ন (মাষ্টারপ্লান প্রণয়ন) নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আনজুমান আরা’র সভাপতিত্বে শহরের ম্যাগাপ্লান প্রণয়নের লক্ষ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় ‘প্লানটেড কনসাটিং সার্ভিসেস’এর নগর পরিকল্পনাবিদ রাসেল কবির, নগর পরিকল্পনাবিদ কাজী রিদওয়ানুল হক নড়াইল পৌর এলাকার একটি এবস্ট্রাক প্লান উপস্থাপন করেন। উত্থাপিত এবস্ট্রাক একটি মাষ্টার প্লানের ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

মাশরাফী বিন মোর্ত্তজার হাতে গড়া প্রতিষ্ঠান নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহযোগিতায় ‘প্লানটেড কনসাটিং সার্ভিসেস’এর পরামর্শে অনুষ্ঠিত নড়াইল শহর উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনেযুক্ত হয়ে বক্তব্য রাখেন সাবেক জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২(৯৪) আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

এ সময় মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, নড়াইল শহরের এ মেঘা মাষ্টারপ্লান বাস্তবায়নের জন্য সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন। সকলকে আশ্বস্থ করে তিনি আরো বলেন, এ প্লান বাস্তবায়নে প্রশাসনিক যেসব জটিলতা রয়েছে বা আসবে সেগুলি আমি এখান থেকে দেখবো ইনশাল্লাহ।

সভায় প্রাথমিকভাবে নড়াইল শহরের কোল ঘেঁষে বয়ে যাওয়া চিত্রা নদীর তীরে নড়াইল হাটবাড়িয়া জমিদার বাড়ি থেকে শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক সেন্টার পর্যন্ত দীর্ঘ সাড়ে ৪ কি:মি: ওয়াকওয়ে, শহরে অত্যাধুনিক ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য সিদ্ধান্ত হয়।

এ সময় জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, নড়াইল শহরকে একটি পর্যটনবান্ধব শহরে গড়ে তোলার জন্য এ মাস্টারপ্লান প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগ সফল বাস্তবায়নে সকল সচেতন নাগরিক সমাজের আন্তরিকভাবে সহযোগিতা প্রয়োজন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন , পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম(বার), জেলা পরিষদের চেয়ারম্যান মো: সোহরাব হোসেন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো: নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদ পারভেজ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খান, পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী, সহকারী কমিশনার ভূমি কৃষ্ণা রায়, নড়াইল পৌরসভার সহকারী প্রকৌশলী মো: সুজন আলী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম অনিকসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিবৃন্দ।