বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের মদদ দাতাদের মুখোশ উন্মোচনে কমিশন গঠনের দাবি তথ্য প্রতিমন্ত্রীর

19

জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের খুনীদের নেপথ্যে মদদ দাতাদের মুখোশ উন্মোচনে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

জাতীয় প্রেসক্লাবে আজ সোমবার (১৯ অক্টোবর) সকালে শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি জানান।

মুরাদ হাসান বলেন ৭৫ এর ১৫ আগস্টের ট্যাজেডির পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে দেয়ার চেষ্টা করে। শুরু করে সাম্প্রদায়িকতা ও ঘৃণার রাজনীতি। তার পৃষ্ঠপোষকতায় স্বাধীনতা বিরোধীরা পুনর্বাসিত হয় এবং ইতিহাসের চাকা পেছনে ঘুরতে থাকে।

ডা. মুরাদ বলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে এবং জানাতে হবে। বর্তমান সরকারের উন্নয়নের পথে দুর্বার গতিতে এগিয়ে যাবার কথা সবাইকে অবহিত করতে হবে। একইভাবে স্বাধীনতা বিরোধীদের অপতৎপরতা সম্পর্কে দেশবাসিকে সজাগ ও সচেতন করতে হবে। আর এসব করতে পারলেই শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন সার্থক হবে।

চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, এম এ করিম, শিল্পী খন্দকার রফিকুল আলম, অভিনেত্রী অরুনা বিশ্বাস প্রমুখ।