নড়াইলে ওয়ার্কার্স পার্টির জেলা খাদ্য অফিস ঘেরাও কর্মসূচি পালন

47

নড়াইলকণ্ঠ ॥ ‘সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে, চালের উর্ধমূল্যরোধ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত’এর দাবীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলা খাদ্য অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার (০১ অক্টোবর) সকাল ১১টার দিকে পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে এ কর্মসূচি পালন করা হয়।

ঘেরাও কর্মসূচি চলাকালিন সময়ে ওয়ার্কার্স পার্টি নড়াইল জেলার সভাপতি কমরেড নজরুল ইসলাম বলেন, সরকারের সাথে চালকল মালিকদের ধান সংগ্রহ পরবর্তীতে চাল হিসাবে তা সরবরাহের যে চুক্তি হয়েছিল তা চালকল মালিকরা সরবরাহের বরখেলাপের ঔদ্ধত্য দেখাচ্ছে। এতে দেশে খাদ্যনিরাপত্তার সংকট দেখা দেবে এবং জনগণ খাদ্য অনিশ্চয়তার মধ্যে পড়বে।

চালকল মালিকদের সিন্ডিকেট কর্তৃক সংকট তৈরির এই চক্রান্তের বিরুদ্ধে জনগণকে সংগঠিত করার লক্ষ্যে ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা খাদ্য অফিস ঘেরাও কর্মসূচি পালন করা।

এ সময় চালের উর্ধমূল্যরোধ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত’এর সংকটের নানা দিক তুলে ধরে বক্তব্য দেন জেলা ওয়ার্কার্স পার্টিও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম। তিনি বলেন এ অবস্থা চলতে থাকলে, কাজের বিনিময়ের খাদ্য কর্মসূচি, রিলিফ এবং রেশনিং ব্যবস্থা ভেঙ্গে পড়বে; চালের মূল্যবৃদ্ধির সুযোগ গ্রহণ করবে, বাজার নিয়ন্ত্র¿ণে সমস্যা তৈরি করবে; অসাধু চাল আমদানি কর্তৃপক্ষ ও চাল ব্যবসায়ীদের দৌরাত্ম্য বৃদ্ধি পাবে; এই মুহূর্তে জনগণকে উদ্বুদ্ধ করে এর বিরুদ্ধে লড়াইয়ে না নামলে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত জনগণ মহাসংকটে আবর্তিত হবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টি সদর উপজেলার সভাপতি কমরেড শাহজাহান আলী মৃধা। জাতীয় কৃষক সমিতির সংগ্রামী নেতা প্রভাষক আতিয়ার রহমান। বাংলাদেশ ছাত্রমৈত্রীর জেলার নেতা এবং কেন্দ্রীয় কমিটির সদস্য এসকে রুবেল হোসেন, বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের সংগ্রামী সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন রিকু ।

ঘেরাও কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এ ঘেরাও কর্মসূচিতে বিভিন্ন ইউনিয়নের শতাধিক প্রান্তিক কৃষকসহ পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।