আরো মালেক ও আবজাল আছে -স্বাস্থ্যমন্ত্রী

66

কোটি কোটি টাকার অবৈধ সম্পত্তির মালিক স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের (ডিজি) গাড়িচালক আব্দুল মালেক ওরফে মালেক ড্রাইভার এবং অধিদপ্তরের মেডিকেল এডুকেশন শাখার প্রশাসনিক কর্মকর্তা মো. আবজাল হোসেনের মতো আরো দুর্নীতিবাজ আছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বলেন, এই সরকারের আমলে দুর্নীতি থেকে কেউই রেহাই পায়নি এবং ভবিষ্যতেও পাবে না। তাছাড়া মালেক ড্রাইভাররা তো আর একদিনে তৈরি হয়নি, মালেক-আবজালদের মতো এমন আরো অনেক দুর্নীতিবাজ আছে। সবার বিরুদ্ধে অনুসন্ধান চলছে, তাদের সবাইকে চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।

কোভিড-১৯ ভ্যাকসিন প্রসঙ্গে তিনি বলেন, ডোজ পেতে বাংলাদেশের পক্ষ থেকেও জোরালো তৎপরতা চালানো হচ্ছে। নভেম্বরের শেষ নাগাদ আমরা ভ্যাকসিন পেয়ে যাবো বলে আশা করি। আমরা সবগুলো সংস্থা বা কোম্পানির সঙ্গেই যোগাযোগ রাখছি। অনেকের সঙ্গেই চিঠি চালাচালি হচ্ছে। বিশেষ করে রাশিয়ার ভ্যাকসিন আমরা অগ্রাধিকার ভিত্তিতে পাবো।

মন্ত্রী বলেন, যতগুলো প্রতিষ্ঠান করোনার টিকার তৃতীয় ধাপের ট্রায়াল শেষ করেছে, তাদের মধ্যে এগিয়ে আছে রাশিয়া। তারা নভেম্বরেই টিকা বাজারে ছাড়বে। আমরাও সঙ্গে সঙ্গে পেয়ে যাওয়ার আশা করছি, সেভাবেই তাদের সঙ্গে আমাদের কথা চলছে। তবে যারা আমাদের স্থানীয় ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সমন্বয় করে উৎপাদনে যাবে, আমরা তাদেরকে প্রাধান্য দেবো।