নড়াইলের গোবরায় প্রবীণ বামপন্থী কর্মীর মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত

54

নড়াইলকণ্ঠ ॥ প্রবীণ কমিউনিস্ট কমরেড সৈয়দ সাহেব আলীর মৃত্যুতে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৫টায় বাংলাদেশের ওয়ার্কার্স পাটি গোবরা অঞ্চল শাখার আয়োজনে নলদীরচর স্কুল প্রাঙ্গনে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

কমরেড নারদ বালার সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথি হিসাবে পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড মুস্তফা লুৎফুল্লাহ এমপি এবং প্রধান বক্তা হিসাবে কেন্দ্রীয় কমিটির সদস্য ও নড়াইল জেলা সভাপতি কমরেড নজরুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন খুলনা জেলা ওয়ার্কার্স পাটির সভাপতি কমরেড মিনা মিজানুর রহমান, যশোর জেলা ওয়ার্কার্স পাটির সম্পাদক কমরেড ছব্দুল হোসেন খান, নড়াইল জেলার সম্পাদক কমরেড সহকারি আমিরুল ইসলাম, সদর উপজেলা সভাপতি কমরেড শাহজাহান আলী মৃধা প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে প্রয়াত কমরেডের জীবন, কর্ম ও আমৃত্যু সমাজতন্ত্রের আদর্শে অবিচল থাকার বিষয়টি গুরুত্বের সাথে আলোকপাত করেন।

সৈয়দ সাহেব আলী ১৯৪৭ সালের ৮ জুলাই আগদিয়ারচর গ্রামের এক দরিদ্র কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন। ‘৭০ দশকে তিনি কমিউনিস্ট রাজনীতিতে যোগ দেন। অনেক প্রতিবন্ধকতা সত্বেও আমৃত্যু তিনি এই আদর্শে অবিচল ছিলেন এবং নড়াইল জেলার দক্ষিনাঞ্চলে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে সংগঠিত করার কাজে নিয়োজিত ছিলেন। সৈয়দ সাহেব আলী গত আগস্ট মাসের ২৫ তারিখে তিনি মৃত্যুবরণ করেন।