ইউপি সচিবদের ৩দফা দাবীতে নড়াইলে কর্মবিরতি পালন

122

নড়াইল কণ্ঠ : ইউনিয়ন পরিষদ সচিবদের ৩দফা দাবীতে নড়াইল জেলার সকল ইউপি সচিবগণ জেলা প্রশাসকের অফিস চত্বরে অবস্থানপূর্বক কর্মবিরতি কর্মসূচি পালন করেছে। সোমবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় নড়াইলে জেলা প্রশাসকের অফিস চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি চলাকালে নেতৃবৃন্দরা জানান, সরকার দাবি না মানলে আগামি ৮মার্চ জাতীয় প্রেসক্লাবের সমানে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে। এসময় বক্তব্য রাখেন, জেলা ইউনিয়ন পরিষদ সচিব সমিতির সভাপতি সৈয়দ নূরুল আলম রাখা।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি ইউপি সচিবদের জাতীয় পে-স্কেলের আওতায় আনেন। তিনি পর্যায়ক্রমে ইউপি সচিবদের উন্নতিকরণের আশ্বাস দেন। দীর্ঘদিন সে আশ্বাস তাঁর শাহদতের কারণে এবং বর্তমান সরকারের সিদ্ধান্ত অজ্ঞাত কারনে বাস্তবায়ন না হওয়ায় সচিবদের সমিতি এ আন্দোলন কর্মসূচি পালনে পথে নেমেছে।

দাবির মধ্যে রয়েছে, ইউপি সচিবদের পদবী পরির্বতন এবং বেতন স্কেল ১০ম গ্রেডে উন্নীতকরণ, বেতন, বোনাস, আনুতোষিক, ল্যামগ্রান্ট, শ্রান্তি বিনোদন ভাতাসহ শতভাগ অর্থ সরকারী কোষাগার থেকে প্রদান এবং ইউপি সচিবদের পারিবাুিরক পেনশন সুবিধা প্রদান।