লোহাগড়ায় ছাত্রলীগ নেতা হত্যার ঘটনায় ১৪ জনের নামে মামলা

73

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের লোহাগড়ায় ছাত্রলীগ নেতা শেখ জহিরুল ইসলাম রেজওয়ানকে (৩০) হত্যার ঘটনায় ১৪ জনের নামে ও অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করে মামলা হয়েছে। গতকাল সোমবার দুপুরে নিহত জহিরুলের মা জরিনা বেগম বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা করেন ।

গত শুক্রবার সন্ধ্যায় দিঘলিয়া চৌরাস্তা এলাকায় রেজওয়ানকে কুপিয়ে হত্যা করা হয়। রেজওয়ান উপজেলার দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি ওই ইউনিয়নের কুমড়ি গ্রামের মৃত সাইফুল শেখের ছেলে।

মামলায় উল্লেখ করা হয়েছে, সোহেল খান ও অন্য আসামিরা এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই ও খুনসহ নানা সন্ত্রাসী কার্যকলাপ চালাত। এসব কার্যকলাপের বিরোধিতা করায় জহিরুলকে খুন করে পথ পরিষ্কার করা হয়েছে।

লোহাগড়া থানা সূত্র জানা গেছে, মামলায় প্রধান আসামি করা হয়েছে কুমড়ি গ্রামের সোহেল খানকে (৩৫)। তিনি ওই গ্রামের বদির খানের ছেলে। তাঁর নামে হত্যা, ডাকাতি প্রচেষ্টা, চুরি, মারামারি, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে লোহাগড়া থানায় আটটি মামলা আছে।
লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, ‘এজাহারভুক্ত কেউ এখনো গ্রেপ্তার হয়নি। তাঁরা সবাই পালাতক। তাঁদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’