সময় টিভি কক্সবাজার প্রতিনিধির ওপর হামলার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

78

সময় টিভির কক্সবাজার প্রতিনিধি সুজা উদ্দিন রুবেলের ওপর হামলার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন করা হয়েছে। আজ রোববার (০৭ সেপ্টেম্বর) সকাল ১১ টায় নড়াইল আদালত সড়কে জেলা প্রেসক্লাবের উদ্যোগে এ মানববন্ধ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে গণমাধ্যম কর্মীরা সময় টিভির কক্সবাজার প্রতিনিধি ও দৈনিক কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার সুজা উদ্দিন রুবেলকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান সরকারের কাছে।

মানববন্ধনে সময় টিভির নড়াইলের প্রতিনিধি খায়রুল আরেফিন রানা সভাপতিত্বে বক্তব্য রাখেন, নড়াইল কণ্ঠ সাপ্তাহিক ও অনলাইন পত্রিকার সম্পাদক, এনটিভির প্রতিনিধি মুনির চৌধুরী, সিনিয়র সাংবাদিক সাথী তালুকদার, সৈয়দ খায়রুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি নজরুল ইসলামসহ বিভিন্ন ইলেক্ট্রোনিক ও প্রিন্ট মিডয়ার স্থানীয় প্রতিনিধিবৃন্দ, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সময় টিভির কক্সবাজার প্রতিনিধি ও দৈনিক কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার সুজা উদ্দিন রুবেলকে হত্যার চেস্টা চালানো হয় গতকাল রোববার (০৬ সেপ্টেম্বর) রাত সোয়া ১২টার দিকে।

জানা যায়, শনিবার রাত ১২ টার দিকে দৈনিক কক্সবাজার পত্রিকায় কাজ শেষ করে বাড়ি ফেরার পথে জেলা পরিষদের সামনে হঠাৎ একজন দুর্বৃত্ত পেছন থেকে গলা টিপে ধরে। এক পর্যায়ে শ্বাসরুদ্ধ হয়ে সাংবাদিক রুবেল মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে তাকে মোহাম্মদ ঈসমাইল নামে একজন পথচারী উদ্ধার করে ককক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যায়। এরপর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মোহাম্মদ ঈসমাইল নামে ওই পথচারী বলেন, আমরা কয়েকজন জেলা পরিষদের পশ্চিম পাশে প্রেসক্লাবের সামনে দোকানে বসে চা খাচ্ছিলাম। ওই সময় তিনজন যুবককে হঠাৎ পালিয়ে যেতে দেখা যায়। একই সাথে একটি অটোরিকশাও যেতে দেখা যায়। এরপর কিছু দূরে দেখা যায় একজন ব্যক্তি মাটিতে পড়ে রয়েছে। পরে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, তাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করা হয়েছে। গলায় আঘাতের চিহ্ন রয়েছে।

আহত সাংবাদিক রুবেল জানান, অফিসের কাজ শেষ করে হেটে বাড়ি যাচ্ছিলাম। ওই সময় হঠাৎ পেছন থেকে একজন ব্যক্তি এসে গলা টিপে ধরে। পরে তিনি মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। ওই সময় অটোরিকশা চালক সহ চারজন ছিলেন বলে দাবী করেন তিনি।

তিনি আরও বলেন, তার পকেটে টাকা ছিল। কিন্তু দুর্বৃত্ততা টাকা নিয়ে যায়নি। তবে আইফোন সহ দুটি মোবাইল নিয়ে গেছে।

কক্সবাজার সদর মডেল থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান বলেন, দুর্বত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।