মেসির বার্সায় থাকার সিদ্ধান্তে কী প্রতিক্রিয়া দিয়েছেন ফুটবল সেনসেশনরা

8

দিন দশেকের নাটকীয়তা শেষে বার্সেলোনাতেই থাকার ঘোষণা দিয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। আগামী মৌসুমে নীল-মেরিন জার্সি পরেই খেলবেন এ আর্জেন্টাইন। তার থেকে যাওয়ার সিদ্ধান্তে নানা প্রতিক্রিয়া দেখা গিয়েছে ফুটবল মহলে। অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন। আবার অনেকেই আছেন শঙ্কায়। ইচ্ছার বিরুদ্ধে থেকে যাওয়ায় মেসি তার সেরাটা দিতে পারবেন কি-না সন্দেহ করছেন তারা।

আর এমনটা ভাবাও স্বাভাবিক। যদিও আগের দিন নিজের সাক্ষাৎকারে নিজের সেরাটা দেওয়ার অঙ্গীকার করেছেন মেসি। তারপরও যদি-কিন্তুর অনেক প্রশ্নই থেকে যায়। কিন্তু বার্সেলোনা মেসির জন্য আবেগের নাম। ভালোবাসার ক্লাব। ক্লাবটিকে কাঠগড়ায় তুলতে চান না বলেই আইনি লড়াইয়ে যাননি। সেই ক্লাবে কি নিজের সেরাটা দিতে পিছ পা হবেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা?
বার্সা-মেসির টানাপোড়নের এ সময়ে ফিরেছে আন্তর্জাতিক ফুটবল। ইউরোপিয়ান নেশন্স লিগে খেলছে ক্লাবগুলো। সংবাদ সম্মেলনে মেসির থেকে যাওয়ার সিদ্ধান্তের ব্যাপারে প্রশ্ন করা হয় অনেককেই। তাদের উল্লেখযোগ্য কয়েকজনের কথা তুলে ধরা হলো –
লুইস এনরিকে (বর্তমান স্পেন ও সাবেক বার্সেলোনা কোচ) :
মেসির সাবেক কোচ ও বর্তমান স্পেন কোচ লুইস এনরিকে অবশ্য ক্লাবের স্বার্থটা বেশি দেখছেন। তার মতে দুই পক্ষের মধ্যে একটি নতুন চুক্তি হলে ভালো হতো, ‘এটা নাজুক একটি অবস্থা। ক্লাব সবকিছু এবং সবার চেয়েও ঊর্ধ্বে। লিও বার্সেলোনাকে অনেক এগিয়ে নিয়েছে তবে আমি একটি চুক্তি হলে খুশি হতাম। দুই পক্ষেরই কৃতজ্ঞ থাকা উচিৎ। একটা দিন আসবে যখন লিও বার্সেলোনা ছেড়ে চলে যাবে।’
থিয়াগো আলকানতারা (সাবেক বার্সেলোনা খেলোয়াড়) :
মেসি থেকে যাওয়ায় ক্লাবের লাভ দেখছেন তার সাবেক সতীর্থ ও বর্তমান বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার থিয়াগো আলকানতারা, এ ধরণের সিদ্ধান্তে ক্লাবের জন্য অনেক লাভ হবে কারণ সে দুর্দান্ত একজন খেলোয়াড়। লিও যে কোনো দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং এটা যদি বার্সেলোনা হয়, অবশ্যই ক্লাবটির জন্য ভালো।
ফ্রাঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা মিডফিল্ডার) :
লিওনেল মেসির থেকে যাওয়ায় দারুণ খুশী তার সতীর্থ ফ্রাঙ্কি ডি ইয়ং, ‘ব্যক্তিগতভাবে আমি খুবই খুশী যে সে থেকে যাচ্ছে। সে পৃথিবীর সেরা খেলোয়াড় এবং সে যদি বার্সেলোনায় থেকে যায় সেটা আপনাকে খুশী করবেই।
জর্দি মেস্ত্রে (সাবেক বার্সেলোনা সহ-সভাপতি) :
বার্সেলোনার সাবেক সভাপতি জর্দি মেস্ত্রের ধারণা ফুটবল ক্লাব বার্সেলোনা নয়, বার্তোমেউর উপর অসন্তুষ্ট লিওনেল মেসি। কাতালুনিয়া রেডিওকে তিনি বলেছেন, মেসি বার্সেলোনার উপর ক্ষিপ্ত নয়, তবে অবশ্যই প্রেসিডেন্টের উপর। এটা একটা বিচ্ছেদ।