নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: নিহতের সংখ্যা বেড়ে ২৪

5

নারায়ণগঞ্জে মসজিদের এয়ার কন্ডিশনার বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল এ তথ্য জানিয়েছেন। গত শুক্রবার (৪ সেপ্টেম্বর)নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এ দুর্ঘটনা ঘটে।এতে মোট ৪৭ জন দগ্ধ হয়। আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
এ ঘটনায় এপর্যন্ত মোট ২৪ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫), সাব্বির (২২), জুয়েল (৭), জামাল (৪০), জুবায়ের (১৪), হুমায়ুন কবির (৭০), মোস্তফা কামাল (৩৪), ইব্রাহিম (৪৩), রিফাত (১৮), জুনায়েদ (১৭), কুদ্দুস বেপারী (৭২), কাঞ্চন হাওলাদার ও রাশেদ, মাইনুদ্দিন-(১২), রাসেল-(৩৪), মোঃ বাহাউদ্দীন (৫৫)।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, নিহতদের শ্বাসনালী পুড়ে গিয়েছিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। অন্যদের অবস্থাও সংকটাপন্ন।
শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, এ দুর্ঘটনায় প্রধানমন্ত্রী সবসময় খোঁজ খবর নিচ্ছেন। তিনি দুঃখ প্রকাশ করে দগ্ধদের বাঁচাতে সর্বাত্তক চেষ্টা করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘আমাদের যা যা সুযোগ-সুবিধা আছে, সব ব্যবহার করে আমরা চেষ্টা করছি; বাকিটা ওপরওয়ালার ইচ্ছা। সবাইকে বলব, আহতদের জন্য দোয়া করবেন।’