নড়াইলে শিশু ধর্ষণকারি অপু’র ফাঁসির দাবীতে মানববন্ধন

100

নড়াইলে ৪ বছরের শিশু ধর্ষণকারি বখাটে অপু’র ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) কাশিয়াড়া হিলফুল ফুজুল ও উজিরপুর ইসলামী যুব সংঘের আয়োজনে এ মানববন্ধন পালিত হয়।

স্থানীয় তরুণ ও সাধারণ মানুষের অংশগ্রহণে মানববন্ধনে বক্তব্য রাখেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র মিনহাজুল ইসলাম, স্থানীয় তরুণ নাইমুল ইসলাম।

এ সময় এ ধারণের অমানবিক ঘটনার সাথে জড়িত অপু’র ফাঁসির দাবীতে মানববন্ধনে এলাকার শত শত মানুষ অংশ নেয়।

উল্লেখ্য, গত মঙ্গরবার এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার তত্বাবধায়নে নড়াইল সদর হাসপাতালে শিশুটি চিকিৎসাধীন রয়েছে।

ঐদিন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুব্রত নাগ সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে এটা নিশ্চিত যে, শিশুটি ধর্ষণের স্বীকার হয়েছে। ফরেনসিক রিপোর্টে বিস্তারিত জানা যাবে। পরে আসামি অপুকে ১৬৪ ধারায় জবানবন্দি শেষে কারাগারে পাঠায় আদালত। (ভিডিও)

করোনার মধ্যেও গত আগস্ট মাসে দেশে ধর্ষণের শিকার হয়েছেন ১০৪ জন নারী ও শিশু। আর গত এক মাসে নির্যাতনের শিকার হয়েছেন মোট ২৪৯ জন নারী ও কন্যা শিশু। গত বুধবার বাংলাদেশ মহিলা পরিষদের পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

মহিলা পরিষদের লিগ্যাল এইড উপকমিটির কাছে সংরক্ষিত দেশের ১৩ জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ থেকে এই তথ্য সংগ্রহ করে জরিপ পরিচালনা করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।