নারিকেল গাছের মাথা থেকে কৃষকের মৃতদেহ উদ্ধার

80

যশোরের অভয়নগরে নারিকেল গাছের মাথা থেকে এক কৃষকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ২ সেপ্টেম্বর বুধবার দুপুরে উপজেলার ভাঙ্গাগেট লক্ষীপুর গ্রামে এ ঘটনা ঘটে। রহমত গাজী (৬৫) নামের এ কৃষককে তার নিজ বাড়ির একটি নারিকেল গাছ থেকে মৃত অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের একটি দল।

রহমত গাজীর স্ত্রী রিজিয়া বেগম জানান, বুধবার বেলা ১২টার দিকে তার স্বামী রহমত গাজী বাড়ির সামনের একটি নারিকেল গাছে ওঠেন। গাছের মাথায় ওঠার পর দুইটি নারিকেল নিচে ফেলেন। প্রায় আধা ঘণ্টা পর দেখতে পান স্বামী গাছের মাথায় বসে আছেন। অনেক ডাকাডাকি করে কোনো সাড়াশব্দ না পেলে তিনি প্রতিবেশীদের খবর দেন। রহমত গাজী কৃষি কাজের পাশাপাশি নারিকেল পাড়ার কাজ করতেন। এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দিলে তাদের একটি উদ্ধারদল প্রায় ৪০ মিনিটের চেষ্টায় গাছের মাথা থেকে বৃদ্ধের অচেতন দেহ নিচে নামাতে সক্ষম হয়।

নওয়াপাড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার খান এহসান উল আলম বলেন, খবর পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলে যাই। দলের সদস্যদের প্রচেষ্টায় প্রায় ৬০ ফুট উচ্চতার নারিকেল গাছের মাথা থেকে অচেতন ও অক্ষত অবস্থায় বৃদ্ধকে উদ্ধার করা হয় এবং দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাঘারপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক হাফিজা নার্গিস জানান, নারিকেল গাছ থেকে উদ্ধার করা ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতালে পৌঁছানোর আগেই তার মৃত্যু হয়।