আইটি পার্ক নির্মাণের জমি অধিগ্রহণে ডিসির অবহেলা ও অসযোগিতার প্রতিবাদে নড়াইলে ছাত্রলীগের মানববন্ধন

180

নড়াইলে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইমকিউবেশন সেন্টার’ নির্মাণের জমি অধিগ্রহণে জেলা প্রশাসনের অবহেলা ও অসহযোগিতার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসুচি পালিত হয়েছে।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় নড়াইল চৌরাস্তা হতে নড়াইল জেলা ছাত্রলীগ একটি মিছিল বের করে এবং একই সময়ে জেলা শিল্পকলা চত্বর থেকে নড়াইলের সাধারণ শ্রেণিপেশার সচেতন নাগরিকের ব্যানারে আরও একটি মিছিল বের হয়ে চৌরাস্তায় একই স্থানে এসে মিলিত হয়। মিছিল দু’টি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিট ভবনের সামনে গিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, নড়াইল পৌরসভার কাউন্সিলর আওয়ামীলীগ নেতা কাজী জহিরুল হক, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জল, সাধারণ সম্পাদক এস, এম পলাশ, জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম, সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি মুকুল, সাধারণ সম্পাদক নিলয় রায় বাধন, সিদ্ধার্থ সিংহ পল্টু, যুব মহিলা লীগের সদস্য সঞ্চিতা হক রিক্তা, মো. রাসেল বিল্লাহসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

উল্লেখ্য, নড়াইল জেলা শহরে সন্নিকটে সীমাখালী বা রঘুনাথপুর মৌজায় ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইমকিউবেশন সেন্টার’ স্থাপনের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর আবেদেন করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

মাশরাফী বিন মোর্ত্তজার এ আবেদনের প্রেক্ষিতে গত মে মাসের ১৯ তারিখ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব মো: তোফাজ্জেল হোসেন মিয়ার স্বাক্ষরিত এক পত্রে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিবকে নড়াইলে জরুরিভাবে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইমকিউবেশন সেন্টার’ স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর উপযুক্ত নির্দেশনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করা হয়।

অতিসম্প্রতি নড়াইলে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইমকিউবেশন সেন্টার’ স্থাপন হচ্ছে না এমন খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইমকিউবেশন সেন্টার’ নড়াইলে স্থাপন না হওয়ার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে নানা মন্তব্য ও প্রতিবাদ করতে শুরু করে।

তারই ফলশ্রুতিতে নড়াইলে ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইমকিউবেশন সেন্টার’ নির্মাণের জমি অধিগ্রহণে জেলা প্রশাসনের অবহেলা ও অসহযোগিতার প্রতিবাদে নড়াইলে মানববন্ধন ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসুচি পালিত হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক আনজুমান আরা জানান, নড়াইলে আইটি পার্ক নির্মাণের সুযোগ এখনো শেষ হয়ে যায়নি, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, নিশকন্টক জমি পেলেই সিদ্ধান্ত নিয়ে অধিগ্রহণের ব্যবস্থা করা হবে।