পাটকেলঘাটার পল্লীবিদ্যুৎ সড়কের বেহাল দশা

124

পাটকেলঘাটা (সাতক্ষীরা) : ঐতিহ্যবাহী পাটকেলঘাটা বাজারের একটি অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক পল্লীবিদ্যুৎ রোড। প্রতিদিন এই সড়ক দিয়ে হাজার হাজার মানুষের যাতায়াত। এছাড়া এই সেড়কেই বসবাস করেন উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলামসহ স্বনাম ধন্য ব্যক্তিগণ। সামান্য একটু বৃষ্টির পানিতেই পুরো রাস্তা তলিয়ে যায়। তারপরও প্রয়োজনের তাগিদে পানির উপর দিয়ে যাতায়াত করতে হয় সকলের।

সরেজমিনে সাইকেল যোগে যাতায়াতকালে কুমিরা গ্রামের আব্দুল আজিজকে পানির উপর পড়ে যেতে দেখা যায়। ইট বসানো থাকলেও জলাবদ্ধতার কারণে উচু নিচু বড় বড় গর্তে পড়ে কোথায় যেতে হয় তা নিশানা করতে পারেন না বলে জানান কয়েকজন পথচারী। জলাবদ্ধতার অন্যতম কারণ দেখা যায়, রাস্তার দু’ধারে অপরিকল্পিতভাবে গড়ে তোলা পাকা বিল্ডিং। একেবারেই রাস্তার তীর ঘেষে গড়ে তোলা এ সকল বিল্ডিং এর সামনে রাখা হয়নি ড্রেনেজ ব্যবস্থা। ফলে একটু বৃষ্টির পানি পড়লেই পুরো রাস্তা তলিয়ে গেলেও কারও নেই কোনো মাথা ব্যথা।

এছাড়া উচু বিল্ডিংয়ের মালিকরা ছাদের পাইপ লাইনের ব্যবস্থা একেবারে রাস্তার উপর রাখায় সমস্থ ময়লা দূগর্ন্ধ, দূষিত পানি এবং বাড়ির আবর্জনা রাস্তায় জমাট বাধে। পচা গন্ধে পথচারীরা নাকে কাপড় দিয়ে যাতায়াত করেন। সরুলিয়া ইউনিয়নের বাসিন্দা নাজমুল হক জানান, দীর্ঘদিনের এই অবস্থা সৃষ্টি হলেও আজ পর্যন্ত কেউই সংস্কারের চেষ্টা করেন না। পত্রপত্রিকায় লেখালেখিতেও কোনো ফল আজও পাওয়া যায়নি। পাটকেলঘাটা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি ডাঃ হাদিউজ্জামান জানান, পাটকেলঘাটার এই গুরুত্বপূর্ন অবহেলিত সড়কটি সংস্কার অতীব জরুরি। প্রতিনিয়ত এই রাস্তা দিয়ে হাজারো মানুষের যাতায়াতে নানা দুর্ভোগের স্বীকার হতে হয়। অতিদ্রুত রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তা ব্যক্তিদের ব্যবস্থা নিতে আহবান জানিয়েছে পাটকেলঘাটাবাসী।