মুজিব শতবর্ষে যশোর সেনাবাহিনীর উদ্যোগে চৌগাছায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

58

মুজিব শতবর্ষ উপলক্ষে করোনা আক্রান্ত এলাকায় যশোর বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের উদ্যোগে চৌগাছায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

সোমবার (১৭ আগস্ট) দিনব্যাপী যশোরের চৌগাছায় ‘চৌগাছা সরকারি কলেজে প্রাঙ্গনে বিনামূল্যে এ স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

দিনব্যাপী এ স্বাস্থ্যসেবায় সর্বমোট ৮ জন সামরিক ও বেসামরিক বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ২৪৬ জন অসহায় ও দুস্থ মানুষের মাঝে এ স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। দিনভর এই স্বাস্থ্যসেবায় রক্তের পরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদান ও বিনামূল্যে ঔষুধ প্রদান করা হয়। এছাড়াও চিকিৎসা সেবা নিতে আগত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

যশোর সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে মাননীয় সেনা প্রধান দেশের সকল জেলায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করার উদ্যোগ গ্রহন করেছেন। সেই উদ্যোগের অংশ হিসেবে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসির নির্দেশে এই স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। তিনি আরো জানান, বাংলাদেশ সেনাবাহিনী যে কোনো পরিস্থিতিতে দেশের উন্নতির জন্য সব ধরনের কাজ করার জন্য প্রস্তুত রয়েছে।

এছাড়াও করোনা মোকাবেলায় ত্রাণ বিতরণসহ গণপরিবহন মনিটরিং, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং জনসচেতনতা সৃষ্টি মূলক কার্যক্রম অব্যাহত রেখেছে সেনাসদস্যরা। অন্যদিকে আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় বাঁধ নির্মাণ অব্যাহত রাখার পাশাপাশি নানাবিধ জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।