নড়াইলে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী পালিত

52

নানা কর্মসূচীর মধ্যদিয়ে নড়াইলে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসহযোগি সংগঠনের পক্ষ থেকে শনিবার সকাল ৯টায় নড়াইল পৌরসভার পুরাতন বাসটার্মিনাল গোলচত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমিচত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এরপর সকাল ১০টায় জেলা শিল্পকলা অডিটোরিয়ামে আলোচনা, যুব ঋণের চেক বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সাড়ে ১০টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা মুক্তিযোদ্ধা কমান্ড আয়োজনে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সকল অনুষ্ঠানমালায় জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, যুগ্ম-সম্পাদক ও পৌরমেয়র জাহাঙ্গীর বিশ্বাস,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল বিশ্বাস, জেলা আওয়ামীলীগের নেতা হাফিজ খান মিলন, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক গাউসুল আযম মাসুম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারণ সম্পাদক এস এম পলাশসহ দলীয় ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবন্দ উপস্থিত ছিলেন। এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে গাছের চারা বিতরণ করা হয়।

এছাড়া সকাল ১১টায় ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে জেলার সরকারি-বেসরকারি সকল শিক্ষা স্তরের প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ রেখে কবিতাপাঠ, রচনা, চিত্রাংকন, হামদ ও নাত প্রতিযোগিতা এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সাড়ে ১১টায় ইসলামিক ফাউন্ডেশনে খতমে কুরআন এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাদ যোহর জেলার সকল মসজিদে জাতির পিতা ও পরিবারের সদস্য ও অন্যান্য শহিদদের আত্মার মাগফেরাত কামনা কওে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।