নড়াইলে স্বপ্নের পথে সংগঠনের বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প

100

NK_Feb_2016_201নড়াইল কণ্ঠ : নড়াইলে বিনামূল্যে স্বাস্থ্য ক্যম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা স্বপ্নের পথে নামক একটি স্বেচ্ছসেবী সংগঠনের উদোগে এবং প্রাইমেট মেডিকেল কোচিং সেন্টারের সহযোগিতায় নড়াইল পৌরসভার দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পটি একটানা বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত চলে।এ ক্যাম্পে একশত এক জনকে ব্লাড গ্রুপিং ও ছয় জনকে ডায়াবেটিস রোগীদের ব্লাড সুগার লেবেল পরীক্ষা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় প্রেসিডেন্ট ময়মনসিংহ মেডিকেল কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী পার্থ সারথী রায়, একই কলেজ শিক্ষার্থী সুসমিতা নন্দী ও শিহাব উদ্দিন। পার্থ সারথী রায় জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজ, ঢাকা বিশ্বব্যিালয়, বুয়েট, রুয়েট, কুয়েট, বুটেক্স, রাবি, এমআইএসটি’র সমন্বিত উদোগে গত বছর ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে স্বপপ্নের পথের স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে এ ধরনের স্বাস্থ্য সেবামূলক কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করছেন নড়াইলের কৃতি সন্তান ময়মনসিংহ মেডিকেল কলেজর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী পার্থ সারথী রায় এবং সদস্য সচিবের হিসেবে রয়েছেন নিতুল কুন্ডু। বর্তমান সংগঠনটির সদ্যস্য সংখ্যা ৩৭৪ জন।

উল্লেখ্য, সংগঠনটি শুধু স্বাস্থ্যসেবা নয় দুঃস্থ ও অসহায়দের মাঝে শিতবস্ত্র বিতরণও করছে। পর্যায়ক্রমে দেশের বিভিন্ন জেলায় এই কার্যক্রম চালানো হবে বলেও জানান তিনি।