অমিত সম্ভাবনাময় এক নারী রেশমা নাহার রত্না, আসুন তাঁর হত্যাকান্ডের বিচার চাই

141

পর্বতারোহী ও শিক্ষক নড়াইলের কৃতি সন্তান রেশমা নাহার রত্নার এই মৃত্যুতে আমি ব্যাথিত, শোকাহত। এটা মেনে নেয়া যায় না, মেনে নিতে পারছি না।

আমি খুব অবাক হচ্ছি আমরা কেউ ঘাতকের বিচার চাইছি না।

আমি শুধুমাত্র বিদেহী আত্মার শান্তি কামনা করে নিজে শান্তি পেতে চাইনা।

এটা মৃত্যু নয় হত্যাকান্ড। পৃথিবীর সমস্ত দেশেই রোড ট্রাফিক এক্সিডেন্টকে স্বাভাবিক মৃত্যু হিসাবে দেখা হয় না, হত্যাকান্ড হিসাবে গন্য করা হয়।

তাঁর হত্যাকান্ডটি ঘটেছে মহান সংসদ ভবনের সামনে। যেখানে রাস্তা খুব চওড়া। রেশমা সাবধানী ও প্রশিক্ষিত বাইসাইকেল চালক। এটা যদি জানা যায় কোন মাইক্রোবাস তাকে চাপা দিয়েছে, নিশ্চয়ই কোন প্রমান আছে, আর ঐ এলাকায় তো সিসি ক্যামেরা থাকার কথা। এ বিষয়ে সকলের সোচ্চার কন্ঠ প্রত্যাশা করি। (কামরুল আহসান পপলুর ফেসবুক ওয়াল থেকে)

উল্লেখ্য, নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের ধোপাদহ গ্রামের বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন সিকদার (বীর বিক্রম) এর কনিষ্ঠ কন্যা ও লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের প্রভাষক কবির হোসেনের শ্যালিকা। সফল পর্বতারোহী, সাইক্লিস্ট, দৌড়বিদ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রেশমা নাহার রত্না গত শুক্রবার (৭ আগস্ট) সকালে ঢাকার শেরেবাংলা নগর লেকরোড এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

তিনি ২০১৬ সালে দেশের কেওক্রাডং পর্বত চূড়ায় ওঠার মাধ্যমে পর্বতারোহন শুরু করেন।২৪ আগস্ট,২০১৯ এ  ভারতের লাদাখের স্টক কানরি (৬১৫৩ মিটার) ও ৩০ আগস্ট কাং ইয়াস্তে-২ (৬২৫০ মিটার) পর্বত দুটিতেও তিনি সফলভাবে আরোহন করেন।এছাড়া ২০১৮ সালের আফ্রিকার সর্বোচ্চ পর্বত মাউন্ট কিলিমাঞ্জারো ও দ্বিতীয় সর্বোচ্চ পর্বত মাউন্ট কেনিয়া অভিযানেও রেশমা নাহার রত্না অংশ নিয়েছিলেন।

নড়াইল জেলার কৃতি সন্তান রেশমা নাহার রত্না নিহতের ঘটনায় জড়িত গাড়িটি চিহ্নিত করে দোষীকে/দোষীদের বিচারের জোর দাবি জানাচ্ছি।একইসাথে অ্যাডভেঞ্চারাস ব্যক্তিত্ব রেশমা নাহার রত্নার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।