করোনা পিছু ছাড়ছে না মাশরাফীর পরিবারের : এবার আক্রান্ত বাবা-মা’সহ চারজন

132

করোনার কঠিন সময়ে নড়াইলবাসীর জন্য মাশরাফী বিন মোর্ত্তজার পরিবারের আত্মত্যাগ সবাই জানেন। দিনরাত এক করে তারা লড়াই করেছেন অসহায় মানুষের জন্য।ছুটেছেন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। লকডাউনের সময় কর্মহীন অসহায় মানুষের দ্বারে দ্বারে খাবার পৌঁছে দেওয়াসহ করোনা বিষয়ে মানুষকে সচেতন করে তুলতে নিরলস কাজ করেছেন।কিন্তু করোনা পিছু ছাড়ছে না পরিবারটির।একের পর এক দুঃসংবাদ নেমে আসছে এ পরিবারে। প্রথমে মাশরাফি নিজেই আক্রান্ত হন করোনা ভাইরাসে। এরপর আক্রান্ত হন ছোট ভাই মুরছালিন বিন মোর্ত্তজা সিজার ও স্ত্রী সুমনা হক সুমি। আর এবার আক্রান্ত হয়েছেন বাবা-মা সহ পরিবারের চার সদস্য।

নড়াইলের সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন জানান, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তুজার পরিবারের চার সদস্য করোনায় আক্রান্ত। এ চারজন হলেন, মাশরাফীর বাবা বঙ্গবন্ধু স্কোয়াডের সভাপতি ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন, মা হামিদা মোর্ত্তজা, মামী কামরুন্নাহার ও ছোটভাই মুরছালিন মোর্ত্তজা সিজারের স্ত্রী সুমাইয়া।

উল্লেখ্য, এর আগে গত ২০ জুন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হন মাশরাফি। পরে ঢাকার বাসায় থেকেই চিকিৎসা নিয়ে তিনি সুস্থ হন। মাশরাফির স্ত্রী সুমনা হক সুমি ও ছোট ভাই মুরছালিন বিন মোর্ত্তজা সিজারও করোনা আক্রান্ত হয়েছিলেন। তারা এখন সুস্থ। ২১ দিন করোনার সঙ্গে লড়াই করে সুস্থ হন তিন জনই।

সিভিল সার্জন আরো জানান, নড়াইলে গত ২৪ ঘন্টায় নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সদর উপজেলায় ১৯ জন ও কালিয়া উপজেলায় ২ জন রয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮৯৬ জন। এর মধ্যে নড়াইলের পুলিশ সুপার ও ১২চিকিৎসকসহ ৫৬৪জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ১২জন মারা গেছেন।